কমলগঞ্জে খাচাঁয় বন্ধি থাকা বানর ও ময়না পাখি উদ্ধার

প্রকাশিত: ৯:৪৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০২৪

কমলগঞ্জ প্রতিনিধি: মৌলভীবাজারের কমলগঞ্জ থেকে খাচাঁয় বন্ধি থাকা ১টি বানর ও ১ টি ময়না পাখি উদ্ধার করেছে বন্য প্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ শ্রীমঙ্গল। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিকাল ৫টা দিকে কমলগঞ্জ পৌরসভার করিমপুর এলাকার মকছদ মিয়া ও আবু আলীর বাড়ি থেকে এই দুটি প্রাণীকে উদ্ধার করা হয়।

বন বিভাগ সুত্রে জানা যায়, স্থানীয় গনমাধ্যম কর্মী সালাহউদ্দিন শুভ ও স্ট্যান্ড ফর আওয়ার এনড্যাঞ্জারড ওয়াইল্ডলাইফের সমন্বয়ক সোহেল শ্যাম জানান কমলগঞ্জ পৌর এলাকার ২টি বাড়িতে ১টি ময়না পাখি ও ১টি বানরের বাচ্চা খাঁচায় রেখে লালন পালন করে আসছেন দুইটি পরিবার। সেই সংবাদের ভিত্তিতে লাউয়াছড়া রেঞ্জ কর্মকর্তা শহীদুল ইসলাম এর নেতৃত্বে ঐ এলাকার বাড়িগুলোতে অভিযান চালিয়ে বানর ও ময়না উদ্ধার করা হয়। তবে বন বিভাগের উপস্থিতি টের পেয়ে অপরাধীরা পালিয়ে যায়। ময়না ও বানর উদ্ধার করে বন্য প্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ শ্রীমঙ্গল কার্যালয়ে নিয়ে আসা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, আনসার ভিডিপি সদস্য আশরাফুল আলম, বন্য প্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের জুনিয়র ওয়াইল্ডলাইফ স্কাউট তাজুল ইসলাম ও সুব্রত সরকার।

লাউয়াছড়া রেঞ্জ কর্মকর্তা শহীদুল ইসলাম বলেন, ‘উদ্ধার হওয়া বানর ও পাখিটিকে লাউয়াছড়া রেসকিউ সেন্টারে নিয়ে আশা হয়েছে। শুক্রবার লাউয়াছড়া বনে বানর ও পাখিকে অবমুক্ত করা হবে।’