অক্সিজেন সংকটে ভারত, হাসপাতাল থেকে লুট হচ্ছে সিলিন্ডার

প্রকাশিত: ৫:৪৩ অপরাহ্ণ, এপ্রিল ২২, ২০২১
সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক: মহামারি করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে পুরোপুরি বিপর্যস্ত হয়ে পড়েছে ভারত। প্রতিদিনই ভাইরাসটিতে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড গড়ছে দেশটি। এদিকে সংক্রমণের হার অতিরিক্ত মাত্রায় বেড়ে যাওয়ায় দেশটির বিভিন্ন রাজ্যে দেখা দিয়েছে তরল অক্সিজেন সংকট।

দেশটিতে চলমান এই অক্সিজেন সঙ্কটের মধ্যেই গত শনিবার মধ্যপ্রদেশের শাহডোল মেডিকেল কলেজে রাত ৪টা থেকে রোববার সকাল পর্যন্ত অক্সিজেনের অভাবে চিকিৎসাধীন ১২ রোগীর মৃত্যুর হয়। এঘটনার আবহ না কাটতেই মঙ্গলবার রাতে মধ্যপ্রদেশের দামোহ জেলা হাসপাতালে চুরি গিয়েছে অক্সিজেন সিলিন্ডার।

দামোহ জেলা হাসপাতালের এক কর্মকর্তা জানান, মঙ্গলবার রাতে অক্সিজেন সিলিন্ডার বোঝাই ট্রাক আসার পর আচমকাই সেখানে বেশ কয়েকজন হাজির হন। ট্রাক থেকে নামানোর আগেই, সেখান থেকে অক্সিজেন সিলিন্ডার নিয়ে পালিয়ে যান বেশ কয়েকজন ব্যক্তি।

এই ঘটনার কথা জানাজানি হতেই তীব্র চাঞ্চল্য দেখা যায় বিভিন্ন মহলে। প্রশ্নের মুখে পড়ে যায় দামোহ জেলা হাসপাতালের নিরাপত্তা। এদিকে এই ঘটনায় এখনো কাউকে গ্রেফতার করা যায়নি বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

সিলিন্ডার লুটের ঘটনা চোখে পড়ার পরপরই ওই ব্যক্তিদের খোঁজে জোর তল্লাশি শুরু হয়। তবে যারা দামোহ হাসপাতালের চত্ত্বর থেকে অক্সিজেন সিলিন্ডার লুট করেছেন, তাদের চিহ্নিত করা গিয়েছে। অভিযুক্তদের খোঁজ শুরু হয়েছে বলে জানানো হয় হাসপাতাল কর্তৃপক্ষ।

এদিকে মধ্যপ্রদেশে এখন পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ লক্ষ ৩৩ হাজারের বেশি। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৭০০’র বেশি মানুষ।

সূত্র: হিন্দুস্তান টাইমস