মহারাষ্ট্রে অক্সিজেন ট্যাঙ্কার লিক হয়ে ২২ করোনা রোগীর মৃত্যু

প্রকাশিত: ৮:১৪ অপরাহ্ণ, এপ্রিল ২১, ২০২১
সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক: করোনা পরিস্থিতির জেরে ভারতে সর্বত্র অক্সিজেনের চাহিদা বেড়ে গিয়েছে। হাসপাতালগুলোতে অক্সিজেনের অভাবে রোগীদের চিকিৎসা অনেক ক্ষেত্রেই ব্যাহত হচ্ছে। এই অবস্থায় মর্মান্তিক ঘটনা ঘটল নাসিকের একটি হাসপাতালে। আচমকা অক্সিজেনের ট্যাঙ্কার লিক করায় শ্বাসরুদ্ধ হয়ে মৃত্যু হলো অন্তত ২২ জন করোনা রোগীর।

বুধবার মহারাষ্ট্রের একটি হাসপাতালের বাইরে এ দুর্ঘটনা ঘটে। এতে প্রায় ৩০ মিনিট ধরে অক্সিজেন সরবরাহ বন্ধ ছিল।

জেলার কালেক্টর সুরাজ মানধারে এনডিটিভিকে বলেন, সর্বশেষ তথ্য অনুযায়ী জাকির হোসেইন পৌরসভা হাসপাতালে অক্সিজেন সরবরাহের অভাবে ২২ রোগীর মৃত্যু হয়েছে।

ওই হাসপাতালটিতে করোনা রোগীদের চিকিৎসা দেয়া হচ্ছে। যারা মারা গেছেন তারা সবাই ভেন্টিলেটর সাপোর্টে ছিলেন। তাদের অবিরাম অক্সিজেনের সাপোর্টের দরকার। কিন্তু প্রায় ৩০ মিনিট ধরে অক্সিজেন সরবরাহ বন্ধ থাকায় এসব রোগীকে বাঁচানো যায়নি। ওই হাসপাতালে প্রায় ১৫০ জন রোগী ভেন্টিলেটর বা অক্সিজেন সাপোর্টে রয়েছেন।

মহারাষ্ট্রের মন্ত্রী স্বাস্থ্যমন্ত্রী রাজেন্দ্র সিঙ্গানে বলেছেন, এটি একটি অত্যন্ত দুর্ভাগ্যজনক ঘটনা। প্রাথমিক তথ্য অনুসারে এখনো পর্যন্ত ২২ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে । ঘটনাটি কীভাবে ঘটল আমরা পূর্ণাঙ্গ রিপোর্ট চেয়েছি। ঘটনার তদন্ত হবে। যে বা যারা এই ঘটনার জন্য দায়ী তাদের কাউকে ছাড়া হবে না।