কমলগঞ্জে কওমী মাদরাসা উন্নয়ন পরিষদের সাধারণ পরিষদের অধিবেশন অনুষ্ঠিত।

প্রকাশিত: ৫:৪৮ অপরাহ্ণ, জুলাই ৩০, ২০১৯

কমলগঞ্জ সংবাদদাতা: দূর্নীতি মুক্ত সমাজ গঠনে কওমী মাদরাসা শিক্ষার বিকল্প নেই -আলহাজ্ব মাওলানা বদর উদ্দিন। ২৯ জুলাই সোমবার বিকাল ২ ঘটিকায় জামেয়া হুসাইনিয়া দারুল হাদীস বলরামপুরের শিক্ষক মিলনায়তনে অনুষ্ঠিত” কমলগঞ্জ কওমী মাদরাসা উন্নয়ন পরিষদে”র মজলিসে শুরার বার্ষিক অধিবেশন অনুষ্ঠিত হয়। সভাপতির বক্তব্য রাখতে গিয়ে আলহাজ্ব মাওলানা বদর উদ্দিন বলেন উন্নত নৈতিকতা সম্পন্ন আল্লাহ ভীরু মানুষ কখনো দূর্নীতি করতে পারেনা, আর প্রকৃত নৈতিকতার শিক্ষা এবং দীক্ষা একমাত্র কওমী মাদরাসায়ই দেওয়া হয়। সুতরাং দূর্নীতিমুক্ত সমাজ তৈরী বিনির্মানে কওমী শিক্ষার বিকল্প নেই।

পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা শায়খ নুরুল মুত্তাকীন জুনাইদ ও সহ সাধারণ সম্পাদক মাওলানা লুৎফুর রহমান জাকারিয়ার যৌথ পরিচালনায় অনুষ্ঠিত উক্ত শুরা অধিবেশনে কমলগঞ্জ উপজেলার ৩৫ টি মাদরাসার প্রিন্সিপাল, শিক্ষাসচিব ও প্রতিনিধিগনের মধ্যে উপস্থিত ছিলেন মাওলানা আবুসাইদ, মুফতী শামসুল ইসলাম, মুফতী খুবাইব আহমদ, মাওলানা হাফিজ মুজাক্কির হোসাইন, মাওলানা মুজাম্মিলুল হক,মাওলানা আব্দুল মুকিত,মাওলানা হুছাইন আহমদ খালেদ, মাওলানা জয়নাল আবেদীন, মাওলানা ফয়সাল আহমদ খান,মাওলানা আব্দুর রহিম, মাওলানা জয়নাল আহমদ, মাওলানা মুমিনুর রাহমান, মাওলানা মাহফুজ আহমদ শাহান, মাওলানা লুৎফুর রহমান কামালী, মাওলানা ছদরুল ইসলাম মাসুম,মাওলানা আনোয়ার হোসাইন, মাওলানা হাসান আহমদ,মাওলানা যুবায়ের আহমদ, মাওলানা মুফতী মাহফুজ আহমদ, মাওলানা হিলাল আহমদ, জনাব আবুল হাসান,জনাব রফিকুল হক,জনাব আবুল খায়ের মাহমুদ প্রমুখ।

তিলাওয়াতে কুরআনের মধ্যদিয়ে শুরু হওয়া অধিবেশনের কর্মসূচীর মধ্যে ছিলো বিগত বছরের রিপোর্ট পেশ পর্যালোচনা ও অনুমোদন। আগামী বছরের পরিকল্পনা গ্রহণ। সংবিধান অনুমোদন। বিবিধ আলোচনা।সংগঠনের সূচনার পর প্রথমবারের মতো বিগত কেন্দ্রীয় পরীক্ষা সুন্দর ও সুচারুভাবে অনুষ্ঠিত হওয়ায় উপস্থিত সবাই মহান আল্লাহ তাআলার শুকরিয়া আদায় করে ইমতেহান কমিটি ও নাজিমে ইমতেহানকে অভিনন্দন জানান।

অধিবেশনের কার্যক্রম মজলিসে আমেলা সভাপতি মাওলানা আব্দুল গাফফার ও মজলিসে শুরা সভাপতি মাওলানা বদর উদ্দিনের সমাপনী বক্তব্যের মাধ্যমে সমাপ্ত হয় পরিশেষে মুসলিম উম্মাহের কল্যাণ কামনায় বিশেষ মুনাজাত অনুষ্ঠিত হয়।