কমলগঞ্জে ছোট ভাইয়ের চোখের সামনে নদীতে ডুবলো বড় ভাই, বাঁচাতে হলো ব্যর্থ

প্রকাশিত: ৫:৩০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৩, ২০১৯
ছবি ধলাইর ডাক

নিজস্ব প্রতিবেদক: মৌলভীবাজারের কমলগঞ্জে হাত থেকে পড়ে যাওযা দা তুলতে গিয়ে ধলাই নদের পানিতে ডুবে চা শ্রমিক সন্তান এসএসসি পরীক্ষার্থ স্কুল ছাত্রের মৃত্যু হয়েছে। তার নাম লক্ষী নারায়ণ রাজভর (১৬)। সে শমসেরনগর চা বাগানের ৬নং লাইনের সিদগা রাজভরের ছেলে। লক্ষী নারায়ণ রাজভর ছোট বেলা থেকেই মায়ের সাথে মামা শিক্ষক সত্য নারায়ন রাজ ভরের বাড়ীতে থেকে লেখা পড়া করত।

সে ইসলামপুর ইউনিয়নের ভান্ডারীগাঁও উচ্চ বিদ্যালয়ের ২০২০ সনের এসএসসি পরীক্ষার্থী। শুক্রবার বেলা ১টা ৫০ মিনিটের সময় মাধবপুর ইউনিয়নের ধলই চা বাগান সংলগ্ন ধলাই নদে এ ঘটনাটি ঘটেছে।

পানিতে ডুবে যাওয়া লক্ষী নারায়ণের ছোট ভাই উজ্জল রাজভর জানায়, দুই ভাই মিলে শুক্রবার দুপুরে ধলাই নদের প্রতিরক্ষা বাঁধ এলাকা থেকে কলমি ঘাস কাটছিল। বেলা দেড়টার দিকে আকস্মিকভাবে লক্ষী নারায়ণের হাত থেকে দা পড়ে যায় ধলাই নদের পানিতে। তখন সে নদ থেকে দা’টি খোঁজে নামতে গিয়ে ক্রমে পানির নিচে ডুবে যায়। উজ্জল মাদ্রাজী আরও জানায় ডুবে যাওয়ার সময় বড় ভাই উপরের দিকে হাত তুলে সাহায্য চাইলেও ছোট ভাই হিসেবে সে তাকে রক্ষা করতে পারেনি।

ছবি ধলাইর ডাক

পরে স্থানীয় লোকজন পানিতে নেমে তার সন্ধান না পেলে উদ্ধার করতে না পেরে পরে বিষয়টি কমলগঞ্জ উপজেলা ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স বাহিনীকে অবহিত করা হয়েছিল। বেলা আড়াইটায় কমলগঞ্জ উপজেলা ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের একটি দল গিয়ে লক্ষী নারায়ণের লাশ উদ্ধার করতে পারেনি। উদ্বার করতে না পেরে তাদের সিলেট ফয়ার সার্ভিসের ডুবুরী দল সিলেট কে খবর দেওয়া হয়েছে।

মাধবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পুস্প কুমার কানু এ দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন জানান, লক্ষী নারায়ণের বাড়ি শমশেরনগর চা বাগানের বড় লাইন শ্রমিক বস্তিতে। তবে তারা ধলই চা বাগানে মামা সত্য নারায়ণ মাস্টারের বাড়িতে থেকে লেখা পড়া করছিল। লাশ উদ্ধার করতে এখন ডুবুরির সহায়তা চাওয়া হবে বলেও ইউপি চেয়ারম্যান পুষ্প কুমার কানু জানান।