কমলগঞ্জে মাসব্যাপী থাং-টা প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠিত

প্রকাশিত: ৬:৫৫ অপরাহ্ণ, মার্চ ১৬, ২০২৪

কমলগহ্জ প্রতিনিধি: মৌলভীবাজারের কমলগঞ্জে মণিপুরী কালচারাল একাডেমী ও অপোনবা মণিপুর হুয়েন ল্যাংলন লুপ (মণিপুর- ভারত) এর যৌথ্য আয়োজনে মাসব্যাপী থাং-টা মার্শাল আর্ট প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৬ মার্চ) দুপুরে উপজেলার আদমপুর ইউনিয়নের মণিপুরী কালচারাল একাডেমীতে এ উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় মণিপুরি কালচারাল একাডেমীর সভাপতি পলাশ সিংহের সভাপতিত্বে ও সম্পাদক ডা. সঞ্জিব সিংহের সঞ্চালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মণিপুরি ভাষা গবেষণা ও উন্নয়ন সংস্থার সাধারণ সম্পাদক এল ইবুংহাল সিংহ শ্যামল, মণিপুরি কালচারাল কমপ্লেক্সের সভাপতি জয়ন্ত কুমার সিংহ, কবি হামোম সানাতন, বাংলাদেশ মনিপুরী কাং ফেডারেশন এর উপদেষ্টা সাবেক ইউপি সদস্য কে মনীন্দ্র কুমার সিংহ, বাংলাদেশ মণিপুরি সাহিত্য সংসদ, কমলগঞ্জ উপজেলা শাখার সভাপতি মাইবম বীরেন্দ্র, দি ভানুবিল ড্রামা পার্টির ডিরেক্টর লৈচোম্বম রাজকুমার প্রমুখ।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, থাং তা’র প্রশিক্ষক অক্রম ওয়াঙনগাম্বা মীতৈ, সমাজকর্মী শাম কিশোর সিংহ, সাংবাদিক আর. কে. সোমেন, সমাজকর্মী আওয়াংতাবম সমরেন্দ্র প্রমুখ।

আলোচনা সভা শেষে প্রশিক্ষনার্থীরা শারীরিক কসরত প্রদর্শন করে।

মাসব্যাপী থাং তা প্রশিক্ষণের ৪০ জন প্রশিক্ষনার্থী অংশগ্রহণ করে। থাং-টা মূলত একটি সশস্ত্র মার্শাল আর্ট কৌশল যা মূলত তলোয়ার ব্যবহার করে, যাকে থাং বলা হয় এবং বর্শা, যা টা নামে পরিচিত।