দুর্গা পূজা উপলক্ষ্যে দরিদ্র নারী চা শ্রমিকদের মাঝে স্কুল শিক্ষিকা‘র শাড়ি বিতরণ

প্রকাশিত: ৭:৩১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৫, ২০১৯
প্রতিকী ছবি

কমলগঞ্জ প্রতিনিধি: আসন্ন শারদীয় দুর্গা পূজা উপলক্ষ্যে মৌলভীবাজারের কমলগঞ্জে চা বাগানের অতি দরিদ্র নারী চা শ্রমিকদের মাঝে নিজ উদ্যোগে শাড়ি বিতরণ করেন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সুজিতা সিনহা। গতকাল বুধবার (২৫ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৫টায় যাদব সিংহ ফাউন্ডেশনের আয়োজনে শমশেরনগর ব্রাদার্স পার্টি সেন্টারে আনুষ্ঠানিকভাবে এসব শাড়ি বিতরণ করা হয়।

গোবর্দ্ধনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ২০১৪ সালের নির্বাচিত জয়িতা সুজিতা সিনহার সভাপতিত্বে বস্ত্র (শাড়ি) বিতরণ অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রাম ভজন কৈরী, মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিছ বেগম, জাগরণ যুব ফোরাম সভাপতি মোহন রবিদাস, সাংবাদিক নুরুল মোহাইমিন মিল্টন, মুজিবুর রহমান রঞ্জু ও প্রধান শিক্ষক মোশাহিদ আলী।

অনুষ্ঠানে শমশেরনগর চা বাগানের বিভিন্ন শ্রমিক বস্তি থেকে বাছাই করে অতি দরিদ্র ২০ জন নারী চা শ্রমিককে ২০টি জামদানি শাড়ি বিতরণ করা হয়েছে।

উল্লেখ্য নারী নেত্রী ও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সুজিতা সিনহা ১৯৯২ সাল থেকে নারী উন্নয়নে কাজ করছেন। তিনি ২০০৪ সালে প্রধান শিক্ষিকা হওয়ার পর থেকে শারদীয় দূর্গা পুজার সময় তার এলাকার অতি দরিদ্র অনগ্রসর শব্দকর সম্প্রদায়ের মাঝে বস্ত্র বিতরণ করছেন। তাছাড়া শীতের সময় নিয়মিত শীত বস্ত্র বিতরণ করেন। বুধবার তিনি তার নিজ এলাকার বাইরে এসে ২০ জন নারী চা শ্রমিকের মাঝে শাড়ি বিতরণ করলেন।

শাড়ি বিতরণকালে প্রতিক্রিয়া ব্যক্ত করে স্কুল শিক্ষিকা সুজিতা বলেন, পূজার সময় আনন্দ ভাগাভাগি করে নিতে তিনি ২০ জন নারী চা শ্রমিকের মাঝে ২০টি জামদানি শাড়ি বিতরণ করেছেন। আগামীতে তিনি তার স্বজনদের সহয়তা নিয়ে আরও বড় আকারে নারীদের মাঝে বস্ত্র বিতরণ করবেন।