যে কোনো সময় শহরে ঢুকে পড়তে পারে সুরমার পা‌নি

প্রকাশিত: ৪:০৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০২০
ছবি সংগৃহীত

ধলাই ডেস্ক: টানা বৃ‌ষ্টিপাত ও পাহা‌ড়ি ঢ‌লে সুরমা নদীর পা‌নি আবারো বৃ‌দ্ধি পাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। শনিবার দুপুরে সুরমা নদীর ষোলঘর পয়েন্ট দিয়ে বিপদসীমার প্রায় কাছাকাছি দি‌য়ে প্রবা‌হিত হচ্ছে। যে কোনো সময় এর পানি সুনামগঞ্জ শহরে ঢুকে পড়তে পারে।

সর্ব‌শেষ গত  ২৪ ঘণ্টায় জেলায় ৩৬ মি‌লি মিটার বৃ‌ষ্টিপাত হ‌য়ে‌ছে। সড়‌কে পা‌নি উ‌ঠে যাওয়ায় সুনামগঞ্জ-তাহিরপুর-‌বিশ্বম্ভরপুর জামালঞ্জ সড়‌কে যান চলাচলও ব্যাহত হ‌চ্ছে।

সুনামগঞ্জ পা‌নি উন্নয়ন বো‌র্ডের  সহকারী প্রকৌশলী প্রীতম পাল জান‌ান, সর্ব‌শেষ ২৪ ঘণ্টায় ভারতের চেরাপুঞ্জিতে ২০২ মিলিমিটার বৃ‌ষ্টিপাত হয়েছে যা গত কালের তুলনায় কম। সুরমা নদীর পানি বর্তমানে বিপদসীমার সমানে অবস্থান করছে।  ত‌বে আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী শনিবার থে‌কে সুরমা নদীর পানি কমতে পেতে পারে।

সুনামগঞ্জের ডিসি মোহাম্মদ  আব্দুল আহাদ  বলেন,  আমরা জেলা ও উপ‌জেলা পর্যা‌য়ে ত্রাণ ও দু‌র্যোগ প্রস্তু‌তি ক‌মি‌টির সভা ক‌রে‌ছি। বন্যা হ‌লে যা‌তে মোকা‌বিলা করা যায় সেজন্য পর্যাপ্ত ত্রাণ মজুত আছে। পরি‌স্থি‌তির অবন‌তি হ‌লে পা‌নিবন্দি মানুষ‌দের জন্য আশ্রয় কেন্দ্রও প্রস্তুত রাখা হ‌য়ে‌ছে।