রাজনগর উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে হাইকোর্টে রীট

প্রকাশিত: ৪:১৬ অপরাহ্ণ, মার্চ ২৭, ২০১৯

রাজনগর উপজেলা নির্বাচন নিয়ে হাইকোর্টে রীট করেছেন আওয়ামী লীগের প্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যান মো. আছকির খান। রীটের শুনানি শেষে আদালত ১৫ দিনের মধ্যে অভিযোগ নিষ্পত্তি ও ওই সময়ে র্নিবাচনের যাবতীয় কার্যক্রম স্থগিত রাখার নির্দেশ দিয়েছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত ১৮ মার্চ মৌলভীবাজারের রাজনগরে দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে কামারচাক, টেংরা ও মনসুরনগর ইউনিয়নে অনিয়ম হয়েছে এবং এগুলোয় পূণ:নির্বাচনের দাবিতে রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেন- আওয়ামী লীগের প্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যান মো. আছকির খান, বর্তমান ভাইস চেয়ারম্যান ফারুক আহমদ, মহিলা ভাইস চেয়ারম্যান ডলি বেগম।

বিষয়টি জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে এখনো পেন্ডিং রয়েছে। এদিকে এ অভিযোগগুলোর নিষ্পত্তি না হওয়ায় সংক্ষুব্ধরা বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে.এম. হাফিজুল আলমের হাইকোর্টের বেঞ্চে রীট (রীট নং-৩৪২২) করেন। রীটের শুনানি শেষে আদালত পনের দিনের মধ্যে বিষয়টি নিষ্পত্তি ও ওই সময়ে নির্বাচন সংক্রান্ত যাবতীয় কার্যক্রম স্থগিত রাখার নির্দেশ দেন। ২৫ মার্চ থেকে আদালতের রায় কার্যকর হবে বলে নির্দেশনা দেয়া হয়।

সহকারী রিটার্নিং কর্মকর্তা রাজনগর উপজেলা নিবাহি অফিসার ফেরদৌসী আক্তার বলেন, বিষয়টি আমি শুনেছি। তবে লিখিত কোন কাগজ পাইনি।

এব্যপারে বক্তব্য জানতে নব-নির্বাচিত উপজেলা চেয়ারম্যান শাহজাহান খানের মোবাইল ফোনে ফোন করলেও তিনি ফোন ধরেন নি।

উল্লেখ্য, নির্বাচনে চেয়ারম্যান পদে কাপপিরিস প্রতীক নিয়ে শাহজাহান খান পেয়েছেন ২৭৩৭৬টি ভোট, আনারস পতীকে নিয়ে উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক দুইবারের উপজেলা চেয়ারম্যান মিছবাহুদ্দোজা পেয়েছেন ২১৩১২টি ভোট, নৌকা প্রতীক নিয়ে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বর্তমান উপজেলা চেয়ারম্যান মো. আছকির খান পেয়েছেন ১০৬০৩টি ভোট।