শিশু নির্যাতন ও ধর্ষনের বিরুদ্ধে শ্রীমঙ্গলে জারি গান ও পথ নাটক প্রদর্শণ

প্রকাশিত: ৯:৫৭ অপরাহ্ণ, অক্টোবর ২০, ২০১৯
ছবি ধলাইর ডাক

শ্রীমঙ্গল প্রতিনিধি: কন্যা শিশু ও নারী নির্যাতন, শিশু নির্যাতন, বাল্য বিবাহ, যৌতুক, যৌন হয়রানি, লিঙ্গ ভিত্তিক বৈষম্য দূরীকরণের সচেতনতামুলক জারি গান, পথনাটক প্রদর্শন ও রোড শো করা হয়েছে।

সপ্তাহব্যাপী উপজেলার বিভিন্ন ইউনিয়নে অক্টোবর মাসের আগামী ২১, ২২, ২৩, ২৪ এই জারি গান ও পথ নাটক প্রদর্শন হবে। রোববার পথ নাটক ও রোড শো করা হয় উপজেলার কালিঘাট ইউনিয়নে। বেসরকারী সংস্থা ব্রেকিং দ্য সাইলেন্স এর আয়োজনে সাধারণ জনগনের সামনে জারি গান ও পথ নাটক পরিবেশনা করার মাধ্যমে মানুষ সচেতন হচ্ছে।

ব্রেকিং দ্য সাইলেন্স এর প্রকল্প কর্মকর্তা ও অফিস ইনচার্জ মো. আব্দুল হান্নান বলেন, বর্তমানে চলমান নারী ও কন্যা শিশুদের প্রতি নির্যাতন, সহিংসতা ও ধর্ষণের ঘটনা দিন দিন বেড়েই চলছে। যার ধরণ প্রতিনিয়ত পরিবর্তন ঘটছে এবং ভয়াবহ আকার ধারণ করেছে। ছেলে শিশু, প্রতিবন্ধি শিশুর প্রতিও ঘটছে ধর্ষণ, যৌন হয়রানি ও হত্যার মত ঘটনা ঘটছে। জারি গান ও পথ নাটকের মাধ্যমে খুব সহজেই মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধি করা যায়। আমরা গত বৃহস্পতিবার আমরা এই কার্যক্রম শুরু করেছি। আমরা আশা করছি আমাদের এই সচেতনতা মুলক জারি গান ও পথ নাটকের মাধ্যমে জনগন সচেতন হবেন।