শ্রীমঙ্গলের মেধাবী শিক্ষার্থী তাসনিম ইবনাতের কৃতিত্ব

প্রকাশিত: ৮:৩২ অপরাহ্ণ, জুলাই ৩১, ২০১৯

শ্রীমঙ্গল সংবাদদাতা: একটি মননশীল, অর্থনৈতিকভাবে স্বাবলম্বী, আধুনিক বিজ্ঞান ও প্রযুক্তিতে সমৃদ্ধ জাতি গঠনে সৃজনশীল প্রতিভা সম্পন্ন নাগরিক গড়ে তোলার লক্ষ্যে আয়োজিত ‘সৃজনশীল মেধা অন্বেষণ ২০১৯’ এ চারটি বিষয়ের মধ্যে গণিত ও কম্পিউটার বিষয়ে প্রতিযোগিতায় অংশনিয়ে সিলেট বিভাগীয় পর্যায়ে প্রথম স্থান এবং জাতীয় পর্যায়ে অংশগ্রহণ করে যুগ্ম চ্যাম্পিয়ান হয় শ্রীমঙ্গল সরকারি কলেজের দ্বাদশ বিজ্ঞানের মেধাবী শিক্ষার্থী তাসনিম ইবনাত।

সে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার সিরাজনগর (ফকির বাড়ি) গ্রামের মোহাম্মদ ওয়াহিদুজ্জামানের মেয়ে।

উল্লেখ্য যে, বোটানি অলিম্পিয়াড ২০১৮ এ অংশগ্রহণ করে সিলেট বিভাগীয় পর্যায়ে অষ্টম স্থান লাভ করে এবং জাতীয় পর্যায়ে অংশগ্রহণ করে। এছাড়া সে জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৯ এ উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত হয় । সে শ্রীমঙ্গলের কাকিয়া বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে পিএসসি, শ্রীমঙ্গল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে জেএসসি ও এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে বৃত্তি সহ গোল্ডেন জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়।

সে বিগত ১৭ জুলাই ২০১৯ তারিখে জাতীয় পর্যায়ে অংশগ্রহণকারীদের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অংশগ্রহণ করে মাননীয় শিক্ষা মন্ত্রী ডা. দীপু মণি এর নিকট থেকে পুরস্কার গ্রহণ করে।