সাভারে পোড়া মবিল কারখানায় ভয়াবহ আগুন!

প্রকাশিত: ৪:৩৩ অপরাহ্ণ, জুলাই ২৫, ২০১৯

ডেস্ক রিপোর্ট: সাভারের হেমায়েতপুরে পোড়া মবিলের একটি কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুন নেভানোর সময় বয়লার বিস্ফোরণে ফায়ার সার্ভিসের তিন কর্মী গুরুতর আহত হয়েছেন। তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

পাশাপাশি আগুন নিয়ন্ত্রণে সাভার ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ও রাজধানীর কল্যাণপুরের একটি ইউনিটসহ চারটি ইউনিট কাজ করছে। একই সঙ্গে রাজধানীর মিরপুরসহ আশপাশের স্টেশন থেকে আরও কয়েকটি ইউনিট ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা দিয়েছে। বৃহস্পতিবার বেলা দেড়টার দিকে হেমায়েতপুরের নাসরিন অটোমবিল কারখানায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিসের কর্মীরা জানান, হেমায়েতপুরের একতলা টিনশেডের বাড়িতে নাসরিন অটোমবিল কারখানায় হঠাৎ আগুন দেখতে পান স্থানীয়রা। পরে তারা ফায়ার সার্ভিসে খবর দিলে সাভার থেকে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে।

এরপর কল্যাণপুরের একটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে যোগ দেয়। এর মধ্যে কারখানার বয়লার বিস্ফোরণ হলে ফায়ার সার্ভিসের তিন কর্মী গুরুতর আহত হন। সেই সঙ্গে আগুনের তীব্রতা বেড়ে যায়। আগুন নিয়ন্ত্রণে বেগ পেতে হচ্ছে ফায়ার সার্ভিসের কর্মীদের। ফায়ার সার্ভিসের আহত তিন কর্মীকে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সাভার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার লিটন আহমেদ বলেন, খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ করছি। আমাদের তিন কর্মী আহত হয়েছেন। তাদের হাসপাতালে পাঠানো হয়েছে।

অগ্নিকাণ্ডের বিষয়ে পার্শ্ববর্তী দিপু কারেন্সি লিমিটেড কারখানার ওয়েল্ডার মশিউর রহমান বলেন, হেমায়েতপুরের একতলা টিনশেডের বাড়িতে নাসরিন অটোমবিল কারখানা গড়ে উঠেছে। কারখানাটি অবৈধ। মাঝে মধ্যে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এর আগে চারবার এখানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ওই সময় কয়েকজন শ্রমিক মারা গেছেন। আজকের অগ্নিকাণ্ডের ঘটনায় আশপাশের লোকজন ও কয়েকটি কারখানার মালিকরা আতঙ্কিত রয়েছেন।