অবশেষে স্পন্সর পেল পাকিস্তান

প্রকাশিত: 4:14 PM, July 16, 2020
ফাইল ছবি

খেলা ডেস্ক: ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে সপ্তাহ দুয়েক আগেই দেশটিতে পৌঁছেছে পাকিস্তান ক্রিকেট দল। প্রস্তুতির জন্য ক্রিকেটাররা অনুশীলন শুরু করলেও পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) পড়েছিল বেকায়দায়। কারণ দলের জন্য কোনো স্পন্সর খুঁজে পাচ্ছিল না তারা। তবে শেষ পর্যন্ত পেপসির সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে পিসিবি।

এর আগেও কোমল পানীয় প্রস্তুতকারী সংস্থা পেপসি পাকিস্তান ক্রিকেট দলের স্পন্সর ছিল। তবে গত জুনে চুক্তির মেয়াদ শেষ হওয়ার পর আর আগ্রহ দেখায়নি সংস্থাটি। নানা নাটকীয়তার পর পিসিবির সঙ্গে চুক্তির মেয়াদ ২০২১ সাল পর্যন্ত বাড়িয়েছে পেপসি।

নতুন চুক্তি অনুসারে ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত চুক্তির মেয়াদ বাড়িয়েছে পেপসি। এ ব্যাপারে পিসিবির বোর্ড পরিচালক বাবর হামিদ বলেন, ‘পেপসি ১৯৯০ সাল থেকে আমাদের পার্টনার। মাঠে দীর্ঘদিন যাবৎ আমরা আমাদের দারুণ মুহূর্তগুলো শেয়ার করেছি। আমরা আরো ১২ মাস এই সম্পর্ক চালিয়ে যেতে চাই।’

এদিকে প্রথমে পেপসি যখন পিসিবির সঙ্গে চুক্তির মেয়াদ বাড়াতে অস্বীকৃতি জানিয়েছিল তখন এগিয়ে এসেছিলেন দেশটির সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি। নিজ ফাউন্ডেশন থেকে পিসিবির সাহায্যার্থে এগিয়ে এসেছিলেন এই অলরাউন্ডার। ফলে আসন্ন ইংল্যান্ড সিরিজে পেপসির পাশাপাশি পাকিস্তানের জার্সিতে শহীদ আফ্রিদির ফাউন্ডেশনের লোগোও দেখা যাবে।