সিরিজের মাঝে ওয়েস্ট ইন্ডিজ দলে পরিবর্তন

প্রকাশিত: ১২:৪৯ অপরাহ্ণ, ডিসেম্বর ১৯, ২০২৩

খেলা ডেস্ক: ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম তিন ম্যাচ শেষে ২-১ ব্যবধানে এগিয়ে আছে ওয়েস্ট ইন্ডিজ। ওয়ানডে সিরিজের পর এবার ঘরের মাঠে আরেকটি সিরিজ জয়ের হাতছানি তাদের সামনে। এমন পরিস্থিতিতে সিরিজের বাকি দুই ম্যাচে আগে স্কোয়াডে পরিবর্তন এনেছে ক্যারিবীয়রা।

ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর ব্রায়ান লারা ক্রিকেট একাডেমি মাঠে আগামীকাল বুধবার (২০ ডিসেম্বর) সিরিজের চতুর্থ টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ড। সে ম্যাচের আগে উইন্ডিজ দুটি পরিবর্তন এনেছে স্কোয়াডে। দল থেকে বাদ পড়েছেন শিমরন হেটমেয়ার এবং বিশ্রাম দেয়া হয়েছে পেসার আলজেরি জোসেফকে। তাদের জায়গায় দলে ঢুকেছেন জনসন চার্লস ও ওশানে থমাস।

হেটমেয়ার সুযোগ পেলেও তা কাজে লাগাতে বারবার ব্যর্থ হচ্ছেন। ওয়ানডে ম্যাচে তার স্কোর যথাক্রমে ৩১, ০ ও ১২ রান। প্রথম দুটি টি-টোয়েন্টিতে করেছেন যথাক্রমে ১ ও ২ রান। যার ফলে গ্রানাডায় তৃতীয় টি-টোয়েন্টির একাদশে জায়গা হারান তিনি। তার জায়গায় ডাক পাওয়া জনসন চার্লস গত আগস্টে সবশেষ ভারতের বিপক্ষে খেলেছিলেন।

আগামী মাসে অস্ট্রেলিয়ার মাটিতে দুই টেস্ট, তিন ওয়ানডে এবং তিন টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে যাবে ওয়েস্ট ইন্ডিজ। অস্ট্রেলিয়া সফরের আগে তাই আলজারি জোসেফকে বিশ্রাম দেয়া হয়েছে। জানুয়ারির ১৭ তারিখে অ্যাডিলেড টেস্ট দিয়ে ক্যারিবীয়দের এই সফর শুরু হওয়ার কথা।

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ক্যারিবিয়দের ১০ রানের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন জোসেফ। সেদিন ৩৯ রান দিয়ে ফিল সল্ট, উইল জ্যাকস এবং স্যাম কুরানের গুরুত্বপূর্ণ উইকেট তিনটি শিকার করেন তিনি।

ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াড
রোভম্যান পাওয়েল (অধিনায়ক), শাই হোপ, জনসন চার্লস, রোস্টন চেজ, ম্যাথিউ ফোর্ড, জেসন হোল্ডার, আকিল হোসেন, ব্রেন্ডন কিং, কাইল মেয়ার্স, গুদাকেশ মোতি, নিকলাস পুরান, আন্দ্রে রাসেল, শেরফান রাদারফোর্ড, রোমারিও শেফার্ড, ওশানে থমাস।