দেশের আনাচে-কানাচে থাকা একাডেমি নিয়ে বাফুফের আগ্রহ

প্রকাশিত: 4:19 PM, June 22, 2020
ছবি সংগৃহীত

খেলা ডেস্ক: কাজী মো. সালাউদ্দিনের নেতৃত্বাধীন বাংলাদেশ ফুটবল ফেডারেশন তৃতীয় মেয়াদের শেষ দিকে এসে দেশের আনাচে-কানাচে থাকা ফুটবল একাডেমিগুলোকে তাদের অধীনে আনার পরিকল্পনা করেছে।

এএফসির গাইডলাইন অনুসারে কাজটি শুরু করেছে বাফুফে। খোঁজ নিয়ে তারা দেশে ১২১টি একাডেমির খবর পেয়েছে। আরও একাডেমি আছে কি না, তা খোঁজ নিয়ে সেগুলোকে টেকনিক্যাল সহায়তা দেয়ার কাজ শুরু করবে বাফুফে।

বাফুফের টেকনিক্যাল কমিটি সিদ্ধান্ত নিয়েছে ব্যক্তি ও প্রতিষ্ঠানের অধীনে চলমান একাডেমিগুলো তালিকা করে তাদের তিনটি গ্রেড করে সহযোগিতা প্রদান করা হবে।

‘এএফসি গাইডলাইন দিয়েছে দেশের সব ফুটবল একাডেমিগুলোকে আমাদের অধীনে রাখতে। তাহলে আমরা জানতে পারব তাদের কী কী সমস্যা এবং কোন কোন বিষয়ে সার্পোট লাগবে। এএফসিও এসব একাডেমির জন্য সহায়তা করতে পারে। আগে থেকে আমাদের তালিকা করা থাকলে সুবিধা হবে। এখন পর্যন্ত ১২১ একাডেমির তালিকা আমরা তৈরি করেছি’- বলেছেন বাফুফে সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ।

তবে বাফুফে নিজেরা কোন একাডেমি দাঁড় করাতে পারেনি। সিলেট বিকেএসপি বরাদ্দ নিয়ে একাডেমি শুরু করেও তা চালিয়ে যেতে পারেনি বাফুফে। রাজধানীর বাড্ডার বেরাইদে ফর্টিস গ্রুপের মাঠে গতবছর একাডেমি উদ্বোধন করা হয়েছিল। করোনা ভাইরাসের কারণে সেটাও বন্ধ আছে।