‘ব্যাট যত বেশি দামে কিনবেন, তত বেশি মানুষকে সাহায্য করতে পারব’

প্রকাশিত: 7:24 PM, May 7, 2020
ছবি সংগৃহীত

খেলা ডেস্ক: সবার জানা, আগামী শনিবার নিলামে উঠছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহীমের বিশেষ একটি ব্যাট। যে ব্যাট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম বাংলাদেশি হিসেবে ডাবল সেঞ্চুরি করেছিলেন মুশফিক, সেটিই তোলা হবে নিলামে।

এ ব্যাটটি শুধু মুশফিকের জন্যই বিশেষ নয়, মূলত দেশের ক্রিকেট ইতিহাসেরই অবিচ্ছেদ্য একটি অংশ। তবে বর্তমান করোনা পরিস্থিতি মোকাবিলায় এ ব্যাটটি নিলামে তুলতে চাইছেন মুশফিক। যেখান থেকে অর্জিত সকল অর্থই করোনা দুর্গতদের সাহায্যের কাজে ব্যয় করবেন তিনি।

ফলে মুশফিক চাইছেন, ব্যাটের নিলাম থেকে যেন অনেক বেশি টাকা আসে। যাতে করে তিনি বেশি বেশি মানুষকে সাহায্য করতে পারেন। আজ (বৃহস্পতিবার) দুপুরে এক ফেসবুক লাইভে এ আহ্বান জানিয়েছেন তিনি।

লাইভের একদম শেষদিকে মুশফিক বলেন, ‘আমি একটা অনুরোধ করবো, যেহেতু খুব শিগগিরই আমার ব্যাটের নিলামটা হচ্ছে। শনিবার থেকে শুরু। আমি আশা করব, আপনারা সেখানে আসবেন। আমার ব্যাট মনে করে কেনার দরকার নেই, ধরে নেবেন এটা অনেক বড় কোন খেলোয়াড়ের ব্যাট। সেজন্য যত বেশি দামে কিনবেন, আমি তত বেশি মানুষকে সাহায্য করতে পারব।’

এসময় তিনি বর্তমান পরিস্থিতির ব্যাপারে আল্লাহর কাছে বেশি বেশি দোয়া করার কথাও বলেছেন, ‘আমরা খুব কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছি। এসময়টা আমরা সবাই এক থাকার চেষ্টা করি। সবাই যার যার দিক থেকে নিজের সামর্থ্য অনুযায়ী সাহায্য করার চেষ্টা করি।’

‘আমরা সবাই আল্লাহর কাছে বেশি বেশি করে দোয়া করি। এই অবস্থা থেকে একমাত্র তিনিই আমাদের বের করতে পারেন। সবাই আমরা অপেক্ষা করছি, যত তাড়াতাড়ি সম্ভব মাঠের মানুষ মাঠে ফেরা যায় এবং বাংলাদেশ যেন আগের মতো ভালো একটা জায়গায় নিয়ে যেতে পারি। ইনশাআল্লাহ!

 

সূত্র: জাগো নিউজ…