শারজাহতেই হবে মেয়েদের আইপিএল!

প্রকাশিত: 5:54 PM, October 10, 2020
ফাইল ছবি

খেলা ডেস্ক: করোনা পরিস্থিতির জন্য আইপিএলকে অনুসরণ করে সংযুক্ত আরব আমিরাতেই মেয়েদের আইপিএল খ্যাত উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জ টুর্নামেন্ট অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। বাকি রয়েছে শুধু টুর্নামেন্টের ভেন্যু নির্ধারণ। তবে জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইট ক্রিকইনফোর মতে, শারজাহতেই অনুষ্ঠিত হতে যাচ্ছে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক তিন দলের এই টুর্নামেন্ট।

নারী আইপিএলে অংশ নিতে চলতি মাসের ১৩ তারিখের মাঝেই তিন দলের আরব আমিরাতে পৌঁছানোর কথা রয়েছে। সেখানে পৌঁছানোর আগে ভারতের ৩০-৩৬ জন নারী ক্রিকেটারকে মুম্বাইয়ে ৯ দিনের কোয়ারেন্টাইনে রাখা হবে। ফলে মেয়েদের আইপিএলের সব কিছু পূর্ব ঘোষণা অনুযায়ীই মাঠে গড়াবে বলে ধারণা করা হচ্ছে। ক্রিকেটবিষয়ক নির্ভরযোগ্য ওয়েবসাইট ক্রিকইনফোর তথ্যানুযায়ী, তিন দলের এই টুর্নামেন্টটির সবগুলো ম্যাচই শারজাহ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

শারজাহতে ছেলেদের আইপিএলের ১২টি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এরই মধ্যে ৪টি ম্যাচ মাঠে গড়িয়েছে। স্টেডিয়ামটিতে চলতি আইপিএলের মোট আট ইনিংসের ৭ টিতেই ২০০ বা তার অধিক রান হয়েছে।

গত ১৩ সেপ্টেম্বর  আইপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল, বোর্ডের যুগ্ম সাধারণ সম্পাদক জয়েশ জর্জ ও কোষাধ্যক্ষ অরুন ধুমালকে সঙ্গে নিয়ে শারজাহ পরিদর্শন করেছেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলী।

উল্লেখ্য, আগামী ৪ থেকে ৯ নভেম্বর সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হতে চলেছে মেয়েদের আইপিএল খ্যাত উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জ টুর্নামেন্ট। এ বছরের আসরে বাংলাদেশের দুই নারী ক্রিকেটার পেসার জাহানারা আলম এবং টি টোয়েন্টি অধিনায়ক সালমা খাতুনকে দেখা যেতে পারে।