আগর কাঁঠ টুকরো করে স্কুল বেগে করে নিয়ে যাবার সময় কমলগঞ্জে আটক ২ ব্যক্তি

প্রকাশিত: ৬:৪২ অপরাহ্ণ, আগস্ট ৩, ২০২০
ফাইল ছবি

কমলগঞ্জ প্রতিনিধি: মৌলভীবাজারের কমলগঞ্জে বনাঞ্চল থেকে আগর গাছ কেটে টুকরো করে স্কুল বেগে করে নিয়ে যাবার সময় দুই আগর ব্যবসায়ীকে আটক করেছে বন্যপ্রানী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ।

আটক দুই ব্যক্তি হলেন বড়লেখা উপজেলার সুজানগর ইউনিয়নের বটতল গ্রামের মৃত আপ্তাব আলীর ছেলে আব্দুর রহিম (২৪) ও একই গ্রামের আব্দুর কাদেরের ছেলে জাবদে আহমেদ (১৮)।

সোমবার বিকেল ৪টায় কমলগঞ্জ সদর ইউনয়িনের পাহাড় ঘেষা বেড়াছড়া গ্রাম থেকে তাদের আটক করা হয়।

বেড়াছড়া গ্রাম সূত্রে জানা যায়, বড়লেখা উপজেলা থেকে আসা আগর ব্যবসায়ী আব্দুর রহিম ও জাবেদ আহমেদ বেড়াছড়া গ্রামের আছদ্দর মিয়া, শমশের মিয়া ও হোসেন আলীর কাছ থেকে টুকরো করো আগর কাঁঠ ক্রয় করে একটি স্কুল বেগে ভরে নিয়ে যাচ্ছিলেন। গ্রামবাসীরা বিষয়টি বন্যপ্রানী ও প্রকৃতি বিভাগকে অবহিত করলে তাদের কোন সাড়া পাওয়া যায়নি। পরে কমলগঞ্জ থানাকে অবহিত করলে এ এসআই সুষেন ঘটনাস্থলে গিয়ে আগর কাঁঠসহ দুই ব্যক্তিকে আটক করে বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের লাউয়াছড়া বনরেঞ্জ কর্মকর্তা মোনায়েম হোসেনকে অবহিত করেন।

পরে লাউয়াছড়া বনরেঞ্জ কর্মকর্তা মোনায়েম হোসেন এসে ঘটনাস্থলে আগর কাঁঠের টুকরোসহ আটক দুইজনকে নিয়ে যান।

লাউয়াছড়া বনরেঞ্জ কর্মকর্তা মোনায়েম হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় একটি মামলা করে আটক দুইজনকে গ্রেফতার দেখিয়ে মৌলভীবাজার আদালতের মাদ্যমে কারাগাওে প্রেরণ করা হবে। তবে আগর বিক্রেতা কাউকে গ্রেফতার করা যায়নি। ধারণা করা হচ্ছে বনাঞ্চল থেকে চুরি করে আগর গাছ কেটে টুকরো করে বিক্রি করা হয়েছে।