আচার ভেবে ইঁদুরের ওষুধ খেয়ে এক শিশুর মৃত্যু, তিন শিশু অসুস্থ

প্রকাশিত: ৯:৩৮ অপরাহ্ণ, নভেম্বর ১, ২০২০
প্রতিকী ছবি

ধলাই ডেস্ক: মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলায় ইঁদুর মারার ওষুধ খেয়ে এক শিশুর মৃত্যু হয়েছে। একই ওষুধ খেয়ে গুরুতর অসুস্থ হয়েছে তিন শিশু। তাদের চিকিৎসা চলছে।

রোববার (০১ নভেম্বর) দুপুর ১২টার দিকে উপজেলার মালখানগর ইউনিয়নের ফুরশাইল গ্রামে এ ঘটনা ঘটে। আচার ভেবে ইঁদুরের ওষুধ খেয়ে এমন ঘটনা ঘটেছে।

এতে স্থানীয় মো. রিয়াদ হোসেনের ছেলে সাব্বির (৩) এবং তার ভাই রাব্বিসহ (৬) একই গ্রামের চান্দু মিয়ার ছেলে সিফাত (৫) ও ইমন হোসেনের ছেলে কাউছার (৫) অসুস্থ হয়ে পড়ে।

গুরুতর অসুস্থ হয়ে পড়লে প্রথমে তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। অবস্থা গুরুতর দেখে কর্তব্যরত চিকিৎসক তাদের উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠালে পথিমধ্যে সাব্বির মারা যায়। বাকি তিনজনকে ঢাকার মিটফোর্ড হাসপাতালে ভর্তি করা হয়।

মৃত শিশুর নানা আজাদ মিয়া ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আমার নাতি সাব্বির মারা গেছে। বাকি তিনজনের অবস্থা ভালো না। তারা ঢাকার মিটফোর্ড হাসপাতালে চিকিৎসাধীন।

সিরাজদিখান থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিজাউল হক দীপু বলেন, ইঁদুর মারার বিষ খেয়ে ফেলে চার শিশু। আচার ভেবে তারা তা খেয়ে ফেলে গুরুতর অসুস্থ হয়। এতে একজনের মৃত্যু হয়েছে। বাকি তিনজন ঢাকার মিটফোর্ড হাসপাতালে ভর্তি আছে।