মহাসড়কে বাজার বসিয়ে চাঁদা আদায়, ৫ যুবক গ্রেফতার

প্রকাশিত: ১২:২৪ পূর্বাহ্ণ, মার্চ ১৪, ২০২৪

ধলাই ডেস্ক: পাবনা সদর উপজেলার টেবুনিয়ায় সড়কের ওপর বাজার বসিয়ে চাঁদা আদায়ের অভিযোগে পাঁচ যুবককে গ্রেফতার করেছে র‌্যাব। এসময় পাবনা- রাজশাহী মহাসড়ক দখল করে স্থাপিত বাজারও উচ্ছেদ করা হয়।

বুধবার (১৩ মার্চ) দুপুরে র‌্যাব-১২ পাবনার কোম্পানি কমান্ডার মেজর এহতেশামুল হক খানের নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান চালানো হয়।

 

র‌্যাব জানায়, টেবুনিয়ার বাজারকে কেন্দ্র করে এক শ্রেণির অসাধু চক্র মহাসড়কের ওপর টাকার বিনিময়ে অবৈধভাবে বাজার স্থাপন করে দীর্ঘদিন ধরে অবৈধভাবে টোল (খাজনা) বা চাঁদা আদায় করে আসছিল। এতে করে টেবুনিয়া বাজার সংলগ্ন মহাসড়কের ওপর প্রায় দেড় কিলোমিটার রাস্তাজুড়ে ভয়াবহ যানজট ছিল নিত্য দিনের ঘটনা। এতে এই মহাসড়কে জনদুর্ভোগের পাশাপাশি প্রায়ই দুর্ঘটনা ঘটে।

স্থানীয়দের অভিযোগের পরিপ্রেক্ষিতে বুধবার দুপুরে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে সঙ্গে নিয়ে টেবুনিয়ায় দখলদারিত্ব রোধে অভিযান পরিচালনা করে র‌্যাব। অভিযানের সময় চাঁদাবাজির অভিযোগে পাঁচজনকে গ্রেফতার করা হয়।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রওশন আলী বলেন, গ্রেফতারদের থানায় হস্তান্তর করা হয়েছে। তাদের বিরুদ্ধে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।