ওসির লাঞ্ছনার শিকার সেই এএসআইকে ডিএসবিতে পদায়ন

প্রকাশিত: ১২:৪৩ পূর্বাহ্ণ, আগস্ট ১২, ২০২০
ছবি সংগৃহীত

ধলাই ডেস্ক: শত শত মানুষের সামনে বরগুনার বামনায় ওসির হাতে লাঞ্ছনার শিকার সেই সহকারী উপ-পরিদর্শককে (এএসআই) পুলিশের বিশেষ গোয়েন্দা শাখায় (ডিএসবি) পদায়ন করা হয়েছে। মঙ্গলবার (১১ আগস্ট) বিকেলে বরগুনা জেলা পুলিশের বিশেষ গোয়েন্দা শাখায় তাকে পদায়ন করা হয়।

এর আগে পেশাগত দায়িত্ব পালনের অনুকূল পরিবেশ না থাকায় রোববার (৯ আগস্ট) রাতে বামনা থানা থেকে তাকে বরগুনার পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়।

তিনি আরও বলেন, রোববার রাতে ওই এএসআইকে বরগুনার পুলিশ লাইন্সে সংযুক্ত করার পর আজ তাকে বরগুনা জেলা পুলিশের বিশেষ গোয়েন্দা শাখায় (ডিএসবি) পদায়ন করা হয়।

কক্সবাজারে পুলিশের গুলিতে মেজর (অব.) সিনহা মোহাম্মদ রাশেদের মৃত্যুর পর গ্রেফতার ও কারাবন্দি শাহেদুল ইসলাম সিফাতের মুক্তির দাবিতে মানববন্ধন পণ্ড করার সময় শনিবার (৮ আগস্ট) কর্তব্যরত ওই এএসআইকে প্রকাশ্যে চড় মারেন বরগুনার বামনা থানা পুলিশের ওসি মো. ইলিয়াস হোসেন।

চড় মামার ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ওসি মো. ইলিয়াস হোসেনের সমালোচনা করে অসংখ্য মানুষ। এতে ভাবমূর্তি নষ্ট হয় খোদ পুলিশেরও।

তদন্ত কমিটির সুপারিশ অনুযায়ী মঙ্গলবার (১১ আগস্ট) দুপুরে বরিশাল রেঞ্জের ডিআইজি অফিস বামনা থানা পুলিশের ওসি মোহাম্মদ ইলিয়াছ আলী তালুকদারকে প্রত্যাহার করে বরগুনার পুলিশ লাইন্সে সংযুক্ত করে।