মুন্সিগঞ্জে ৪৩৪ কোটি টাকার প্রকল্প বাস্তবায়ন হচ্ছে

প্রকাশিত: ৫:৩৭ অপরাহ্ণ, আগস্ট ১২, ২০২০
সংগৃহীত

ধলাই ডেস্ক: পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, মুন্সিগঞ্জ শহর রক্ষা বাঁধ সংস্কার করা প্রয়োজন। সাময়িকভাবে জিও ব্যাগ ফেলে এবারের বর্ষায় রক্ষা হলেও আগামী বর্ষায় যেন জিও ব্যাগ ফেলা না লাগে। শহর রক্ষা বাঁধকে টেকসই করতে হবে। ২৫-৩০ বছরের মধ্যে যাতে কোনো সমস্যা না হয়।

বুধবার (১২ আগস্ট) দুপুর ২টায় মুন্সিগঞ্জ লঞ্চঘাটে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ১৫-১৬ কোটি টাকা ব্যয়ে গজারিয়ায় এক কিলোমিটারের বেশি স্থায়ী বাঁধ নির্মাণ করা হবে। মুন্সিগঞ্জ জেলায় ৪৩৪ কোটি টাকার প্রকল্প বাস্তবায়ন হচ্ছে। শহর রক্ষা বাঁধটির জন্য এক কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে। কিন্তু এই টাকায় হবে না, বরাদ্দ বাড়ানো হবে। স্থায়ী প্রকল্প পর্যায়ক্রমে সব উপজেলায় বাস্তবায়ন হবে।

এর আগে পানিসম্পদ উপমন্ত্রী গজারিয়ার গোয়ালগাঁও, ইসমানিরচর ও নয়ানগর এলাকার নদী ভাঙন এলাকা পরিদর্শন করেন। এছাড়াও তিনি ইসমানিরচরে ত্রাণ বিতরণ ও ফুলদী খালের পাড়ে বৃক্ষ রোপণ করেন।

এ সময় মুন্সিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী মো. বেলায়েত হোসেন, মুন্সিগঞ্জের জেলা প্রশাসক মনিরুজ্জামান তালুকদার, পুলিশ সুপার আব্দুল মোমেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লুৎফর রহমান, মুন্সিগঞ্জ পৌরসভার মেয়র হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফসার উদ্দিন ভূঁইয়া আফসু, জেলা ছাত্রলীগের সভাপতি ফয়সাল মৃধা প্রমুখ উপস্থিত ছিলেন।