কমলগঞ্জের পদ্মছড়া চা বাগানে ৩ সন্তানের জননীর ঝুলন্ত লাশ উদ্ধার

প্রকাশিত: ৭:৪৮ অপরাহ্ণ, এপ্রিল ১৫, ২০২০
ছবি ধলাইর ডাক

স্টাফ রিপোর্টার: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মাধবপুর ইউনিয়নের পদ্মছড়া চা বাগানের রাবার বাগানে একটি গাছে ঝুলন্ত অবস্থায় ৩ সন্তানের জননীর লাশ পাওয়া যায়। বুধবার সকাল সাড়ে ৭টায় মাধবপুর চা বাগানের ফাঁড়ি পদ্মছড়া চা বাগানের রাবার বাগানে এ লাশটি পাওয়া যায়। নিহত বিধবা সেলিনা আক্তার মাধবপুর নোয়াগাঁও-এর মৃত মনু মিয়ার স্ত্রী। তার ৩টি ছেলে সন্তান রয়েছে।

পদ্মছড়া চা বাগান ও কমলগঞ্জ থানা সূত্রে জানা যায়, বুধবার সকাল সাড়ে ৭টায় রাবার শ্রমিকরা গাছ থেকে তরল রাবার সংগ্রহ করতে এসে একটি গাছের ডালে এ বিধবার ঝুলন্ত লাশ দেখে ইউপি সদস্য ও চা বাগান কর্তপক্ষকে খবর দেয়। পরে কমলগঞ্জ থানাকে বিষয়টি অবহিত করলে পরিদর্শক (তদন্ত) সুধীন চন্দ্র দাশের নেতৃত্বে পুলিশের একটি দল দুপুরে ঘটনাস্থলে এসে লাশটি গাছ থেকে নামিয়ে সুরতহাল তেরী করেন।

মাধবপুর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের সদস্য আব্দুল আহাদ বলেন, কয়েক বছর আগে এ বিধবার স্বামী মারা গেছেন তার তিনটি ছেলে সন্তানের মাঝে বড়টি দশম শ্রেণির ছাত্র। কি কারণে বা কিভাবে গাছের ডালে ঝুলে তার মৃত্যু হয়েছে তা বলা যাচ্ছে না। তাছাড়া এই বিধবা রাবার গাছে উঠতে পারার কথাও না। বিষয়টি পুলিশী তদন্ত হলে বোঝা যাবে বলেও তিনি জানান।

মাধবপুর ইউনিয়নের চেয়ারম্যান পুষ্প কুমার কানু ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ মৃত্যুটি রহস্যজনক। নিহতের বড় ছেলে বলেছে সকাল সাড়ে ৭টায় তাদের মা তিন ছেলে (তাদেরকে) নাস্তা খাইয়ে বাহির থেকে আসছে বলে বাড়ি থেকে বের হয়েছিল। বাড়ি ও ঘটনাস্থলের দূরেত্ব আধা ঘন্টার মধ্যে কিভাবে এ ঘটনাটি ঘটে তা তিনি বুঝতে পারছেন না। তিনি মনে করেন লাশের ময়না তদন্ত শেষে বোঝা যাবে প্রকৃত ঘটনা।

কমলগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) সুধীন চন্দ্র দাশ বলেন, লাশের সুরতহাল তৈরী করে ময়না তদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতালে পাঠানো হচ্ছে। আপাতত থানায় একটি অপমৃত্যু দায়ের হবে। ময়না তদন্ত প্রতিবেদন পেলে পরবর্তী তদন্ত চলবে। তিনি এ বিধবার মৃত্যুকে কিছুটা রহস্যজনক বলে ধারণা করছেন।