কমলগঞ্জে আইন না মানায় জরিমানা গুনলো ৯ মোটরসাইকেল আরোহী

প্রকাশিত: ৯:০৯ অপরাহ্ণ, এপ্রিল ৩, ২০২০
ছবি ধলাইর ডাক

স্টাফ রিপোর্টার: মৌলভীবাজারের কমলগঞ্জে পুলিশ ও সেনাবাহিনীর যৌথ কড়া পর্যবেক্ষণকালে আইন না মেনে মোটরসাইকেল চালনায় ৯টি মামলা হয়েছে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে মামলা করে ৯টি মোটরসাইকেল আরোহীর কাছ থেকে নগদ ৪ হাজার ৪০০ টাকা জরিমানা করা হয়েছে।

শুক্রবার সকাল থেকে বিকাল পর্যন্ত মুন্সীবাজার,কালেঙ্গা বাজার, চৈত্রঘাট বাজার ও শমশেরনগর বাজারে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসরিন চৌধুরীর নেতৃত্বে পুলিশ ও সেনাবাহিনীর সদস্যদের সহায়তায় এ অভিযান পরিচালনা করা হয়।

জানা যায়, শুক্রবার পুলিশ ও সেনা সদস্যদের কড়া পর্যবেক্ষণকালে মুন্সীবাজার, কালেঙ্গা ও চৈত্রঘাট বাজার এলাকায় মোটরসাইকেল আটকিয়ে সরকারি বিধি না মেনে চলা, মাথায় হেলমেট না থাকাসহ বিভিন্ন অপরাধে এ ৯ জন মোটরসাইকেল আরোহীর উপর ৯টি মামলা করা হয়। এ মামলায় দন্ডবিধি ১৮০৪ ধারায় মোট ৪ হাজার ৪০০ টাকা নগদ জরিমানা আদায় করা হয়। পর্যবেক্ষণকালে নিত্য প্রয়োজনীয় মোদী দোকান ও খাদ্য সামগ্রীর দোকান ও ফার্মেসীতে বেশী লোক সমাগম না করে ব্যবসা করার নির্দেশনা দেওয়া হয়। রাস্তাঘাটে অহেতুক কেউ বের না হতেও বলা হয়েছে। এসময় কমলগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) সুধীন চন্দ্র দাশ উপস্থিত ছিলেন। কমলগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসরিন চৌধুরী বলেন, ৯টি মোটরসাইকেল আরোহীর উপর মামলা করে জরিমানা আদায় করা হয়েছে। কড়াভাবে মানুষজন ও ব্যবসায়ীদের জানিয়ে দেওয়া হয়েছে। এই সময়ে নিষেধাজ্ঞা না মেনে চলাচল করলে শনিবার থেকে আরও কঠোরভাবে ব্যবস্থা গ্রহণ করবে প্রশাসন, পুলিশ ও সেনাবাহিনী।