কমলগঞ্জে কর্মহীন হয়ে পড়া শিল্পীদের নগদ অর্থ দিয়ে পাশে দাড়ালো শহীদ গিরিন্দ্র সিংহ মুক্তিযোদ্ধা পরিষদ

প্রকাশিত: ৩:২৭ অপরাহ্ণ, মে ৩১, ২০২০
ছবি ধলাইর ডাক

স্টাফ রিপোর্টার: শহীদ মুক্তিযোদ্ধা গিরিন্দ্র সিংহ স্মৃতি পরিষদ কর্তৃক মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে কর্মহীন হয়ে পড়া ১৪ জন নটপালা মৃতঙ্গ বাদক ও গায়কের মাঝে নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

দেশ-মাতৃকার টানে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে দেশের জন্য জীবনদান করা শহীদ মুক্তিযোদ্ধা গিরিন্দ্র সিংহ। স্বাধীনতার ৪৯ বছরেও মুক্তিযুদ্ধে বিশেষ অবদান রাখা মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মাধবপুর ইউনিয়নের বামনগাঁও গ্রামের ৭১-এর সুর্যসন্তান মুক্তিযোদ্ধা গিরিন্দ্র সিংহের বীর শহীদের সমাধি সংরক্ষিত হয়নি এবং শহীদ মুক্তিযোদ্ধা হিসেবে রাষ্ট্রীয় স্বীকৃতি দেয়া হয়নি আজ পর্যন্ত। সামাজিকভাবে ৭১- এর মুক্তিযুদ্ধে শহীদ হওয়া মুক্তিযোদ্ধা গিরিন্দ্র সিংহকে স্বীকৃতি দিয়ে ২০১০ সালে তার নামে গঠন করা শহীদ মুক্তিযোদ্ধা গিরিন্দ্র সিংহ স্মৃতি পরিষদটি এলাকায় নানা সামাজিক কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এর ব্যতিক্রম হয়নি মহামারি করোনা ভাইরাসের এই সংকটময় পরিস্হিতিতেও।

রবিবার (৩১মে) সকাল সাড়ে ১১ টায় মাধবপুর ইউনিয়নের শিঁববাজার এলাকায়,বাংলাদেশ মনিপুরী কেন্দ্রীয় সমাজ কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক শহীদ মুক্তিযোদ্ধা গিরিন্দ্র সিংহের জামাতা, কমলা বাবু সিংহের পৃষ্ঠপোষকতায় উপজেলার ১৭ টি গ্রামের ১৪ জন নটপালা, মৃতঙ্গ বাদক ও গায়কের মাঝে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে নগদ অর্থ প্রদান করেন, প্রবীণ পুরিহিত ও বিশিষ্ট সমাজ চিন্তাবিদ শ্রী সুরেন্দ্র কুমার চ্যাটার্জী।

এসময় উপস্থিত ছিলেন শহীদ মুক্তিযোদ্ধা গিরিন্দ্র সিংহ স্মৃতি পরিষদের উপদেষ্টা কৃষিবিদ অর্শ্বিনী সিংহ, অবঃ সেনা সদস্য সুজিত কুমার সিংহ,অর্শ্বিনী কুমার সিংহ, সভাপতি উপেন্দ্র কুমার সিংহ, স্হানীয় জনপ্রতিনিধি বাবুল কুমার সিংহ, শহীদ মুক্তিযোদ্ধা গিরিন্দ্র সিংহ স্মৃতি পরিষদের সম্পাদক সঞ্চয় কুমার সিংহ, সদস্য রাধাকান্ত সিংহ,রতিকান্ত সিংহ, দেবাশীষ সিংহ প্রমূখ।

সম্প্রতি দেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে কর্মহীন হয়ে পড়া বিভিন্ন শ্রেণী পেশার শতাধিক মানুষের মাঝে শহীদ মুক্তিযোদ্ধা গিরিন্দ্র সিংহ স্মৃতি পরিষদের পক্ষ থেকে খাদ্য সামগ্রী ও গ্রামে গ্রামে জীবানু মুক্ত করণ স্প্রে করা হয় এবং তা এখনও অব্যাহত রয়েছে। এদিকে শহীদ মুক্তিযোদ্ধা গিরিন্দ্র সিংহ স্মৃতি পরিষদ এর নেতৃবৃন্দরা শহীদ মুক্তিযোদ্ধা গিরিন্দ্র সিংহকে রাষ্ট্রীয়ভাবে শহীদ মুক্তিযোদ্ধা হিসাবে স্বীকৃতি দেয়ার জোর দাবী জানানোসহ এই মহতী কার্যক্রমে যারা আর্থিকভাবে সহযোগিতা করছেন, তাদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানায় সংগঠনটি।