কমলগঞ্জে সন্ত্রাস-জঙ্গীবাদ প্রতিরোধে আলোচনা সভা ও সেলাই মেশিন বিতরণ

প্রকাশিত: ৭:১৮ অপরাহ্ণ, এপ্রিল ২৩, ২০১৯

ধলাই ডেক্স নিউজ: কমলগঞ্জ উপজেলার শমশেরনগর ইসলামিক মিশনে মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় সন্ত্রাস-জঙ্গীবাদ প্রতিরোধ ও প্রতিকার বিষয়ে আলোচনা সভা এবং দু:স্থ নারীদের মধ্যে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।

শমশেরনগর ইসলামিক মিশন এর সিনিয়র মেডিকেল অফিসার ডা. মোহেব্বুল হক এর সভাপতিত্বে ও হিসাব রক্ষক খায়রুল আমীন এর সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইসলামিক ফাউন্ডেশন মৌলভীবাজার এর উপ-পরিচালক মো. সিরাজুল ইসলাম।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শমশেরনগর পুলিশ ফাঁড়ির ইনচার্জ অরুপ কুমার চৌধুরী, সাংবাদিক মুজিবুর রহমান রঞ্জু। অনুষ্ঠান স্বাগত বক্তব্য রাখেন প্রোগ্রাম অফিসার মো. মুমিনুল হক, আলোচক হিসাবে বক্তব্য রাখেন এ এ টি এম বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মাও. মিজানুর রহমান, ইউপি সদস্য রায়হান ফারুক, ইসলামিক ফাউন্ডেশন কমলগঞ্জের সিনিয়র ফিল্ড সুপারভাইজার ইকবাল হোসেন, সাংবাদিক নূরুল মোহাইমীন মিল্টন।

সভায় আলোচকরা বলেন, সন্ত্রাস, জঙ্গীবাদ প্রতিরোধে এর উৎস খুঁজে বের করতে হবে এবং ব্যাপক জনসচেতনতা সৃষ্টি, মাদকমুক্ত সমাজ গঠন ও ধর্মীয় অনুশাসন মেনে চলতে পারলেই সন্ত্রাস, জঙ্গীবাদ প্রতিরোধ ও প্রতিকার সম্ভব। আলোচনা সভা শেষে জাতীয় জাকাত বোর্ডের মাধ্যমে শমশেরনগর ইসলামিক মিশনের অধীনস্থ সেলাই প্রশিক্ষণ সমাপ্তকারী ৯ জন দু:স্থ নারীর মধ্যে সেলাই মেশিন বিতরণ করা হয়।