কানাডার অটোয়াতে বিয়ের অনুষ্ঠানে গোলাগুলি, নিহত ২

প্রকাশিত: ৪:১৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৪, ২০২৩

আন্তর্জাতিক ডেস্ক: কানাডার অটোয়া প্রদেশের একটি বিয়ের অনুষ্ঠানে গোলাগুলিতে অন্তত দুজন নিহত ও আরও ছয়জন আহত হয়েছেন। স্থানীয় সময় শনিবার গভীর রাতে বিয়ের অনুষ্ঠানস্থলের গাড়ি পার্কিংয়ের স্থানে এই গোলাগুলির ঘটনা ঘটেছে বলে দেশটির কর্তৃপক্ষ জানিয়েছে।

ওই ভেন্যুতে একই সময়ে দুটি বিয়ের অনুষ্ঠান চলছিল। সেই সময় ভেন্যুর বাইরে গোলাগুলি ছড়িয়ে পড়ে। গোলাগুলির সময় আতঙ্কিত অতিথিরা নিরাপদ আশ্রয়ের জন্য ছোটাছুটি করেন।

তিনি বলেন, দ্রুত গুলি ছোড়া হয়েছিল। এরপরই সেখানে চিৎকার শোনা যায়। তারপর কিছু সময়ের জন্য বিরতি দিয়ে আবারও গুলিবর্ষণ করা হয়। আমি যতটুকু মনে করতে পারি তাতে ১৫ থেকে ১৬টির বেশি গুলি ছোড়া হয়েছে।

ওই প্রত্যক্ষদর্শী বলেন, শনিবার স্থানীয় সময় রাত ১০টা ২১ মিনিটের দিকে কনভেনশন হলের দক্ষিণ প্রান্তের পার্কিং লটে গোলাগুলি শুরু হয়। সেখানে একই সময়ে পৃথক দুটি বিয়ের সংবর্ধনা অনুষ্ঠান চলছিল। ওই সময় পুলিশ আমাদের গাড়ির ভেতরে থাকার নির্দেশ দেয়। আমরা ঘটনাস্থল ত্যাগ করতে পারি নাই।

পুলিশ পরিদর্শক মার্টিন গ্রুলক্স এএফপিকে বলেছেন, আমরা এই ঘটনার তদন্ত শুরু করেছি। তবে গোলাগুলির এই ঘটনা জাতিগত অথবা ধর্মীয় বিশ্বাসের সাথে সংশ্লিষ্ট কোনও বিদ্বেষমূলক অপরাধের দৃষ্টিকোণ থেকে করা হয়েছে সে বিষয়ে কোনও আলামত পুলিশ পায়নি।

তবে এসব দিকও বিবেচনায় নিয়ে তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছেন তিনি। রোববার পর্যন্ত গোলাগুলির এই ঘটনায় কানাডার পুলিশ কাউকে গ্রেপ্তার করতে পারেনি।