কোল বালিশের ভেতর থেকে দশ কেজি গাঁজা উদ্ধার!

প্রকাশিত: ১০:০২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০১৯
ছবি সংগৃহীত

ধলাই ডেস্ক: সুনামগঞ্জের তাহিরপুর সীমান্তে দুলাল নামের এক মাদক ব্যবসায়ীর বাড়ি থেকে শিশুদের কোল বালিশের ভেতর লুকিয়ে রাখা দশ কেজি ভারতীয় গাঁজা উদ্ধ্যার করেছে বর্ডার গার্ড ব্যাটালিয়ন বাংলাদেশ (বিজিবি)।

রোববার বেলা সাড়ে ১১টার দিকে সুনামগঞ্জের তাহিরপুরের চারাগাঁও বিওপির বিজিবি টহল দল ওই গাঁজার চালানটি উদ্ধার করেন।

মাদক ব্যবসায়ী দুলাল উপজেলার শ্রীপুর (উওর) ইউপির সীমান্তগ্রাম লালঘাট পশ্চিমপাড়ার লাল চাঁনের ছেলে।

২৮-বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি) সুনামগঞ্জ হেডকোয়াটার্সের মিডিল সেল জানায়, রোববার বেলা সাড়ে ১১টার দিকে বিজিবির একটি টিম সীমান্তগ্রাম লালঘাট পশ্চিমপাড়ায় অভিযান চালায়। এসময় দুলালের বসতঘর ও তার হাঁস মুরগির পালনের খোয়ার থেকে ১০ কেজি ভারতীয় গাঁজা উদ্ধার করা হয়।

অভিযান চলছে খবর পেয়ে আইনশৃংখলা বাহিনীর নজর ফাঁকি দিতে দুলাল ও তার মাদক ব্যবসার সহযোগীরা শিশুদের কোল বালিশের ভেতরে গাঁজা ভরে লুকিয়ে রাখেন।

ব্যাটালিয়নের তাহিরপুরের চারাগাঁও বিওপির বিজিবি ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার মো. মোখলেছুর রহমান এ অভিযানের নেতৃত্ব দেন।

এ ব্যাপারে দুলালসহ তিনজনের নামে থানায় মামলা হয়েছে বলে বিজিবির মিডিয়া সেল নিশ্চিত করেছে।

রোববার দুপুরে বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল মো. মাকসুদুল আলম বলেন, মাদক ও চোরাচালান প্রতিরোধে সীমান্তের লোকজন নানাভাবে তথ্য দিয়ে বিজিবিকে সহযোগিতা করছেন। এ ধারাবাহিকতা অব্যাহত থাকলে সুনামগঞ্জ সীমান্ত খুব শিগগিরই চোরাচালান ও মাদকমুক্ত আলোকিত সীমান্ত এলাকা হিসাবে সারাদেশে মাথা উঁচু করে দাঁড়াবে।