কোহলি স্বর্ণের জুতা পরে খেলবেন বিশ্বকাপে

প্রকাশিত: ৯:২৫ অপরাহ্ণ, মে ২২, ২০১৯

ডেস্ক রিপোর্ট: শুক্রবার থেকে শুরু হবে বিশ্বকাপ ক্রিকেটের তোড়জোড়। আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচে মাঠে নামবে দলগুলো। তার আগে আজ ইংল্যান্ডে হাজির হয়েছে ভারতীয় ক্রিকেট দল। ২০১১ সালের পর পুনরায় শিরোপা জেতাই তাদের লক্ষ্য।

ভারতীয় ক্রিকেট দলের এ মিশনে দলের নেতৃত্বভার রয়েছে বর্তমান সময়ের সেরা ব্যাটসম্যান বিরাট কোহলির কাঁধে। যিনি এর আগেও খেলেছেন দুটি বিশ্বকাপ, তবে অধিনায়ক হিসেবে খেলবেন এই প্রথমবার।

সে উপলক্ষে বিখ্যাত ক্রীড়া সামগ্রী উৎপাদনকারী প্রতিষ্ঠান পুমার কাছ থেকে বিশেষ জুতা হাতে পেয়েছেন কোহলি। ভারতীয় অধিনায়কের জন্য বিশেষভাবে তৈরি এ জুতার নাম দেয়া হয়েছে গোল্ড স্পাইক এডিশন। এ জুতা মাত্র ১৫০ জোড়া প্রস্তুত করেছে পুমা।

শুধু নামেই গোল্ড রেখে ক্ষান্ত হয়নি তারা, মূলত জুতার মধ্যেও দেয়া হয়েছে স্বর্ণের প্রলেপ। যে কারণে বলা হচ্ছে এবারই প্রথম বিশ্বকাপের মঞ্চে স্বর্ণের জুতা পরে খেলতে নামবেন কোনো খেলোয়াড়। সাদা রঙের মধ্যে সোনালি ডিজাইনের এ জুতা বেশ পছন্দ করেছেন কোহলি নিজেও।

এ জুতা হাতে পেয়ে এক ভিডিওবার্তায় তিনি বলেন, ‘এবারই প্রথমবারের মতো স্বর্ণের জুতা বানিয়েছে পুমা। মূলত বিশ্বকাপের জন্যই এটি বানানো হয়েছে এবং এবারই প্রথমবারের মতো ক্রিকেট মাঠে স্বর্ণের জুতা দেখতে পাবেন সবাই। আমি খুবই রোমাঞ্চিত। কারণ মাত্র ১৫০ জোড়া বানানো হয়েছে এ জুতা। যে কারণে আমার জন্য বানানো এ জুতা পরার জন্য অধীর আগ্রহে অপেক্ষায় রয়েছি আমি। আশা করি এ জুতা আমার জন্য, দলের জন্য সৌভাগ্য বয়ে আনবে।