বঙ্গোপসাগরে ট্রলারডুবি, ২১ জেলে জীবিত উদ্ধার, নিখোঁজ ১

প্রকাশিত: ৪:৩৯ অপরাহ্ণ, অক্টোবর ২৬, ২০২২
সংগৃহীত

ধলাই ডেস্ক: ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে বঙ্গোপসাগরে ট্রলারডুবির ঘটনা ঘটেছে। এতে এক জেলে নিখোঁজ রয়েছে। জীবিত উদ্ধার ২১ জেলেকে মঙ্গলবার (২৫ অক্টোবর) রাতে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

বুধবার (২৬ অক্টোবর) বেলা ১১টায় কোস্টগার্ড পশ্চিম জোনের গোয়েন্দা কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার এম মামুনুর রহমান প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

কোস্টগার্ড পশ্চিম জোনের গোয়েন্দা কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার এম মামুনুর রহমান বলেন, ১৮ সেপ্টেম্বর   ভোলার মনপুরা থেকে ২২ জন জেলে মাছ ধরার উদ্দেশে ‘এফবি আশরাফুল ইসলাম’ নামে একটি ইঞ্জিনচালিত ট্রলারে বঙ্গোপসাগরে রওনা দেয়। ৫ অক্টোবর বঙ্গোপসাগরের কুতুবদিয়া নামক স্থানে পৌঁছালে ট্রলারটির ইঞ্জিন বিকল হয়ে যায়। ইঞ্জিন বিকল ট্রলারে ভাসতে ভাসতে মোংলা ফেয়ারওয়ে বয়া এলাকায় পৌঁছায়।

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের তাণ্ডবে সোমবার (২৪ অক্টোবর) মাছ ধরার ট্রলারটি ডুবে যায়। মোংলা বন্দর কর্তৃপক্ষের সহায়তায় মার্চেন্ট শিপ এমভি ভেগা স্টেটিন্ডের মাধ্যমে ২১ জেলেকে জীবিত উদ্ধার করা হয়। উদ্ধার করা জেলেদের প্রয়োজনীয় খাদ্য ও প্রাথমিক চিকিৎসা শেষে ট্রলার মালিক ও পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। নিখোঁজ জেলে নয়নকে উদ্ধারে কোস্টগার্ডের অনুসন্ধান ও উদ্ধারকারী দল কাজ করছে।