মিরপুরে বস্তিতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের খাবারের ব্যবস্থা করেছে ডিএনসিসি

প্রকাশিত: ৬:০৫ অপরাহ্ণ, আগস্ট ১৭, ২০১৯
ছবি সংগৃহীত

ডেস্ক রিপোর্ট: ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) রাজধানীর মিরপুরে চলন্তিকা বস্তিতে আগুনে পুড়ে যাওয়া ক্ষতিগ্রস্তদের নিকটস্থ আরামবাগ মাঠে প্যান্ডেল টানিয়ে রান্নাবান্না ও খাবারের বন্দোবস্ত করেছে।

এর আগে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত মিরপুরের চলন্তিকা বস্তি পরিদর্শন করেন। এ সময় আতিকুল ইসলাম অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের জন্য ডিএনসিসি থেকে বিভিন্ন ধরনের সেবা (যেমন- থাকা, খাওয়া, বিশুদ্ধ খাবার পানি, ভ্রাম্যমাণ টয়লেট ইত্যাদি) নিশ্চিত আছে কিনা তা পরিদর্শন করেন। সে সঙ্গে মেয়র অগ্নিকাণ্ডে গৃহহারা মানুষদের জন্য অস্থায়ী বাসস্থান হিসেবে ব্যবহৃত ‘বঙ্গবন্ধু বিদ্যা নিকেতন’ ঘুরে দেখেন। এছাড়া ডিএনসিসির স্বাস্থ্য ক্যাম্পে ডাক্তার, নার্স ও রোগীদের সঙ্গে কথা বলেন।

পরিদর্শন শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে মেয়র অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের জন্য গভীর দুঃখ প্রকাশ এবং সমবেদনা জ্ঞাপন করেন।

তিনি বলেন, বস্তিবাসীর পুনর্বাসনের জন্য বাউনিয়া বাঁধসহ বিভিন্ন জায়গায় স্থায়ী আবাসন ব্যবস্থা গড়ে তুলতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় কাজ চলছে। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের জন্য ডিএনসিসি থেকে সব ধরনের মৌলিক সেবা অব্যাহত থাকবে বলেও আশ্বস্ত করেন তিনি।

পরিদর্শনকালে অন্যান্যের মধ্যে ওয়ার্ড কাউন্সিলর মো. মোবাশ্বের চৌধুরী, মো. রজ্জব হোসেন, সাংবাদিক, কলামিস্ট ও গবেষক সৈয়দ আবুল মকসুদ উপস্থিত ছিলেন।