মেঘনায় যাত্রীবাহী ট্রলারডুবি

প্রকাশিত: ৫:২০ অপরাহ্ণ, জানুয়ারি ৫, ২০২১
সংগৃহীত

ধলাই ডেস্ক: ভোলার মনপুরায় মাছ ধরার ট্রলারের ধাক্কায় একটি যাত্রীবাহী ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় ট্রলারটির অন্তত ২০ জন যাত্রী আহত হয়েছেন। তাদের স্থানীয়রা উদ্ধার করে মনপুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেন।

আহতরা হলেন-মনপুরা উপজেলার উত্তর সাকুচিয়া ইউনিয়নের বাসিন্দা মো. জসিম (৫০), মো. হেলাল (৫২), রিপা বেগম (২৫), আয়েশা (১), তানজু বেগম (৪), একই উপজেলার দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের স্বপ্না বেগম (৫৫), রেহানা বেগম (৩৫), মনোয়ারা বেগম (৪৫), ফারজানা (৫), রিপাত (৬), মুনতাহা (৩), লালমোহন উপজেলার মো. রুবেল (২২) এবং নোয়াখালীর হাতিয়া উপজেলার নূরন্নবী (২০) ও মো. নাজিম (১৯)। বাকিদের নাম ও পরিচয় পাওয়া যায়নি।

দুর্ঘটনাকবলিত ওই ট্রলারের আহত কয়েকজন যাত্রী ও ট্রলার মাঝি মো. আলাউদ্দিন জানান, সকাল সাড়ে ১০টার দিকে মনপুরার মাস্টার ঘাট থেকে প্রায় শতাধিক যাত্রী ও কয়েকটি গবাদিপশু নিয়ে নোয়াখালী জেলার হাতিয়া উপজেলার চেয়ারম্যান ঘাটের উদ্দেশে রওনা হয় ট্রলারটি। সাড়ে ১১টার দিকে মনপুরা হাজিরহাট এলাকার ল্যান্ডিং স্টেশন ঘাট এলাকার মেঘনা নদীতে এলে একটি সমুদ্রগামী মাছ ধরার ট্রলারের মাঝে ধাক্কা লাগে। এতে আলাউদ্দিন মাঝির ট্রলারটির একপাশ ভেঙে যায়। এতে অন্তত ২০ জন যাত্রী আহত হন। পরে যাত্রীরা সাঁতরে তীরে পৌঁছাতে সক্ষম হন। গবাদি পশুগুলো স্থানীয়দের সহযোগিতায় উদ্ধার করা হয়।

মনপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাখাওয়াত হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেন জানান, ডুবে যাওয়া ট্রলারের সব যাত্রীকে উদ্ধার করা হয়েছে। বিষয়টির তদন্ত চলছে।

এদিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন মনপুরা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শামীম মিঞা।