শারদীয় দূর্গাপূজায় ৩দিনের সরকারি ছুটির দাবিতে কমলগঞ্জে মানববন্ধন ও স্বারকলিপি প্রদান

প্রকাশিত: ৩:২১ অপরাহ্ণ, অক্টোবর ১, ২০২০
ছবি ধলাইর ডাক

কমলগঞ্জ প্রতিনিধি: শারদীয় দূর্গাপূজায় ৩দিনের সরকারিছুটির দাবিতে মৌলভীবাজারের কমলগঞ্জে মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবরে স্বারকলিপি প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার (১লা অক্টোবর) সকাল ১১টায় কমলগঞ্জ উপজেলা পরিষদ সম্মূখে বাংলাদেশ হিন্দু মহাজোট, যুবমহাজোট ও ছাত্র মহাজোট কমলগঞ্জ উপজেলা শাখার আয়োজনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

কমলগঞ্জ উপজেলা হিন্দু মহাজোট ও পৌর পূজা উদযাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক সজীব দেবরায়ের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন মৌলভীবাজার জেলাহিন্দু মহাজোটের সভাপতি এড. বিষ্ণুপদ ধর, কেন্দ্রীয় হিন্দু যুব মহাজোটের যুগ্ন সাধারণ সম্পাদক অসীম চৌধুরী, জেলা হিন্দু যুব মহাজোটের সভাপতি ইন্দ্রজিৎপাল, জেলাহিন্দু যুব মহাজোটের সাধারণ সম্পাদক বাবুল দেব, কমলগঞ্জ উপজেলা হিন্দু মহাজোটের সভাপতি অঞ্জন প্রসাদ রায় চৌধুরী, জেলাহিন্দু মহাজোট নেতা অপুরায় পার্থ, জেলাহিন্দু যুবমহাজোট নেতা রিপন চক্রবর্তী, জেলা হিন্দু যুব মহাজোট নেতা অমিত ধর, কমলগঞ্জ উপজেলা হিন্দু মহাজোটের সাধারণ সম্পাদক অর্জুন দেবনাথ প্রমুখ।

মানববন্ধনে বক্তার বলেন- ‘হিন্দু সম্প্রদায়ের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব দূর্গাপূজায় তিন দিন সরকারি ছুটির ঘোষণা এখন সময়ের দাবি। শারদীয় দূর্গোৎসব শুধু হিন্দু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় অনুষ্ঠান নয়, এটি সমগ্র বাঙালি জাতির ঐক্য ও মিলনের উৎসব। আমাদেরকে ধর্মীয় রীতিনীতি মেনেপাঁচদিন দূর্গা পূজাউদযাপন করতে হয়। দূর্গাপূজার সপ্তমী, অষ্টমী ও নবমীতে মূল উৎসব হয়ে থাকে। এ সময় দিনরাত পূজারকাজে ব্যস্ত থেকে ধর্মীয় অনুশাসন মেনে সার্থকভাবে দূর্গা পূজা সম্প্রদান করতে হয়। তখনমা-বাবা, সন্তান ও আত্মীয় সহ সবাই একসঙ্গে মিলিত হওয়ার সুযোগ পায়। কিন্তু সরকারিছুটি কম হওয়ায় সেই আনন্দ তেমন একটা উপভোগ্য মনে হয়না। এর আগেও সরকারের কাছে দূর্গা পূজায় একদিনের পরিবর্তে তিন দিনের সরকারি ছুটি ঘোষণার দাবি জানিয়েছেন তারা। কিন্তু কোনও সাড়া মেলেনি। তবে মাননীয় প্রধানমন্ত্রী দেশ নেত্রী শেখ হাসিনা এবার তাদের দাবি পূরণ করবেন বলে আশা প্রকাশ করেন তারা।’
মানববন্ধন শেষে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্বারকলিপি প্রদান করা হয়।