সুবীর নন্দীকে সিঙ্গাপুরে নেওয়া হচ্ছে

প্রকাশিত: ১২:৩২ পূর্বাহ্ণ, এপ্রিল ২৯, ২০১৯

ডেস্ক নিউজ: ধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর নেয়া হচ্ছে প্রখ্যাত সঙ্গীতশিল্পী সুবীর নন্দীকে। সোমবার বিকালে এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে সিঙ্গাপুরের নেয়ার প্রস্তুতিও ইতিমধ্যে শুরু হয়েছে।

রবিবার দুপুরে গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পর জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জাতীয় সমন্বয়ক সামন্ত লাল সেন একথা জানিয়েছেন। তিনি পরিবারের পক্ষ থেকে তিনি সুবীর নন্দীর চিকিৎসার বিষয়টি সমন্বয় করছেন।

সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে সুবীর নন্দীর চিকিৎসা হবে জানিয়ে তিনি বলেন, তার চিকিৎসা নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা হয়েছে। তিনি মন দিয়ে সব শুনেছেন। এরপর তিনি সুবীর নন্দীকে দ্রুত সিঙ্গাপুরে নিয়ে যাওয়ার জন্য নির্দেশ দিয়েছেন। প্রধানমন্ত্রীর নির্দেশের পর সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে যোগাযোগ করা হয়েছে। সেখান থেকে সুবীর নন্দীর চিকিৎসার ব্যাপারে সবুজ সংকেত পাওয়া গেছে। আগামীকাল সোমবার বিকালে এয়ার অ্যাম্বুলেন্সে করে নেয়া হবে সিঙ্গাপুরে।

তবে বর্তমানে এই সঙ্গীতশিল্পীর শারীরিক অবস্থা মোটেও ভালো নয় বলে জানান সামন্ত লাল সেন। তিনি সবার কাছে শিল্পীর জন্য দোয়া চেয়েছেন।

গত ১২ এপ্রিল সুবীর নন্দী পরিবারের সবাইকে নিয়ে মৌলভীবাজারে আত্মীয়ের বাড়িতে যান। সেখানে একটি অনুষ্ঠান ছিল। ঢাকায় ফেরার ট্রেনে ওঠার জন্য বিকালে মৌলভীবাজার থেকে শ্রীমঙ্গলে আসেন তারা। ট্রেনেই অসুস্থ হয়ে পড়েন সুবীর নন্দী। সেখানে একজন চিকিৎসক থাকায় তার পরামর্শে সুবীর নন্দীকে নিয়ে পরিবারের সদস্যরা ঢাকার বিমানবন্দর স্টেশনে নেমে যান।

পরে রাতেই রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এক পর্যায়ে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়। দীর্ঘদিন ধরে কিডনি ও হার্টের সমস্যায় ভুগছেন সুবীর নন্দী।