১০ কোটি টাকার শাড়ি জব্দ, ৪ ভারতীয় নাগরিকসহ আটক ১৫

প্রকাশিত: ৫:৫০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২০, ২০২০
ছবি সংগৃহীত

ধলাই ডেস্ক: ভোলায় ভারতীয় একটি ট্রলার থেকে ২৬ হাজার পিস শাড়ি জব্দ করেছে কোস্টগার্ড। এ সময় চার ভারতীয় নাগরিকসহ মোট ১৫ জনকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) সকালে ভোলা খেয়াঘাট এলাকায় কোস্টগার্ড দক্ষিণ জোনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান কোস্টগার্ড দক্ষিণ জোনের লে. বিএন মাহাবুবুল আলম শাকিল আহম্মেদ।

তিনি আরও জানান, ভারত থেকে অবৈধভাবে শাড়ি নিয়ে গত ১৬ ফেব্রুয়ারি (রোববার) রাতে ভোলার চরফ্যাশন উপজেলার চর কুকরি-মুকরি এলাকার সোনার চর আসলে কোস্টগার্ড গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে শাড়িসহ ১৫ জনকে আটক করে। আটকদের আইনি প্রক্রিয়া শেষে চরফ্যাশনের দক্ষিণ আইচা থানায় ও জব্দকৃত শাড়ি ভোলা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। জব্দকৃত শাড়ির বর্তমান বাজার মূল্য প্রায় ১০ কোটি টাকা।

আটকরা হলেন- ভারতীয় নাগরিক রমেশ দাশ, পরান দাশ, সুভাশ মন্ডল, লক্ষণ দাশ, বাংলাদেশি নাগরিক জসিম উদ্দিন, মাহমুদুল হাসান, সনজিত মালো, মো. হানিফ, মো. আবু বক্কর, সোবাহান মৃধা, উত্তম কুমার দাস, রবিন কুমার দাশ, বালা চাঁদ, মৃনাল চন্দ্র ও মো. মিজান। এদের বাড়ি পটুয়াখালী ও বরগুনা জেলায়।

নদী পথে সকল অবৈধ মালামাল পাচারকারীদের ব্যাপারে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান কোস্টগার্ড দক্ষিণ জোনের লে. বিএন মাহাবুবুল আলম শাকিল আহম্মেদ।