১৪ টুকরো চুম্বক সরাতেই মিলল ২০ হাজার ইয়াবা

প্রকাশিত: ৯:৫৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০২০
ছবি সংগৃহীত

ধলাই ডেস্ক: কুমিল্লা ডিবি পুলিশ পৃথক দুটি অভিযান চালিয়ে ২৫ হাজার ইয়াবাসহ পাঁচ মাদক ব্যবসায়ীকে আটক করেছে।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের জেলার আদর্শ সদর উপজেলার আলেখারচর ও কুমিল্লা-সিলেট মহাসড়কের দেবিদ্বার উপজেলার গোপালনগর এলাকায় এ অভিযান চালানো হয়।

আটকরা হলেন- জেলার চান্দিনা উপজেলার গল্লাই গ্রামের মো. হানিফ, ব্রাহ্মণপাড়া উপজেলার বাগড়া গ্রামের শফিকুল ইসলাম, রেজাউল করিম, নাজমুল মিয়া ও ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার নয়নপুর গ্রামের আলাল সরকার।

কুমিল্লা এসপি কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান অ্যাডিশনাল এসপি শাখাওয়াৎ হোসেন।

অ্যাডিশনাল এসপি শাখাওয়াৎ হোসেন জানান, কক্সবাজারের টেকনাফ থেকে ইয়াবার একটি বড় চালান আসছে এমন তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার রাতে জেলার চৌদ্দগ্রাম উপজেলা এলাকায় মহাসড়কে ডিবির এলআইসি টিমের এসআই পরিমল চন্দ্র দাসের নেতৃত্বে অভিযান চালানো হয়। এ সময় একটি মাইক্রোবাসকে ধাওয়া করে আলেখারচর এলাকায় থেকে আটক করা হয়। মাইক্রোবাসে তল্লাশি করে ইয়াবা না পাওয়ায় চালককে জিজ্ঞাসাবাদ করা হলে চালক জানান মাইক্রোবাসের পেছনের অংশে অতিরিক্ত চাকার রিংয়ের সঙ্গে স্কচটেপ দিয়ে ইয়াবার ৭টি প্যাকেট ১৪টি চুম্বকের টুকরো দিয়ে বিশেষ কৌশলে আটকানো আছে। পরে সেগুলো উদ্ধার করা হয়। ওই ৭টি প্যাকেটে ২০ হাজার ইয়াবা ছিল।

অপরদিকে জেলার দেবিদ্বার উপজেলার গোপালনগর এলাকায় ডিবির এসআই সাইদুর রহমানের নেতৃত্বে সিএনজিচালিত অটোরিকশায় তল্লাশি চালিয়ে যাত্রীবেশী শফিকুল ইসলাম, রেজাউল করিম, নাজমুল মিয়া ও আলাল সরকারকে আটক করে তাদের কাছ থেকে পাঁচ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। এ ব্যাপারে মাদক আইনে মামলা হয়েছে।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে অ্যাডিশনাল এসপি আজিম-উল আহসান ও তানভীর সালেহীন ইমনসহ জেলা পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।