৩২ বছর পর রাজশাহীতে নৌকার জয়

প্রকাশিত: ৪:২৩ অপরাহ্ণ, জানুয়ারি ৮, ২০২২
সংগৃহীত

ধলাই ডেস্ক: সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে দীর্ঘ ৩২ বছর পর রাজশাহীর দুর্গাপুর উপজেলার মাড়িয়া ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী জাহাঙ্গীর আলম সম্রাট।

এর আগে টানা চারবার নির্বাচনে জয়ী হয়ে ৩২ বছর ধরে এই ইউনিয়নের চেয়ারম্যানের পদটি দখলে ছিল বিএনপি প্রার্থী হাসান ফারুক ইমাম সুমনের।

নির্বাচনে নৌকার প্রার্থী জাহাঙ্গীর আলম সম্রাট পাঁচ হাজার ৮৭৮ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী হাসান ফারুক ইমাম সুমন আনারস প্রতীকে পেয়েছেন পাঁচ হাজার ২৩৬ ভোট।

এবার ইউপি নির্বাচনে বিএনপি অংশ না নেয়ায় বিএনপির স্বতন্ত্রপ্রার্থী হিসেবে আনারস প্রতীক নিয়ে অংশ নিয়েছিলেন হাসান ফারুক ইমাম সুমন।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, দীর্ঘদিন থেকে এই ইউনিয়নে বিএনপি ও জাতীয় পার্টি থেকে চেয়ারম্যান হয়েছেন। তাদের সময়ে ইউনিয়নের রাস্তাঘাটের তেমন কোনো উন্নয়ন হয়নি। এবার নৌকার প্রার্থীর জয় হওয়ার কারণে কাঙ্ক্ষিত উন্নয়ন অর্জন হবে। তাই এলাকার জনগণ নৌকার প্রার্থীকেই উন্নয়নের জন্য নির্বাচিত করেছেন।

এ বিষয়ে নব নির্বাচিত চেয়ারম্যান জাহাঙ্গীর আলম সম্রাট বলেন, এ এলাকায় বিএনপির একচ্ছত্র আধিপত্যের কারণে এলাকায় উন্নয়ন হয়নি। জনগণ বিষয়টি বুঝতে পেরে দীর্ঘদিন পর আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন। এলাকার জনগণের সুখে-দুঃখে সব সময় পাশে থাকবো।

তিনি জানান, এলাকার রাস্তাঘাটসহ যাবতীয় উন্নয়ন করার পরিকল্পনা হাতে নিবো। তরুণ প্রজন্মকে নিয়ে আমার অনেক স্বপ্ন। তাদেরকে এগিয়ে নিতে কাজ করবো।