৮৩ কোটি টাকা বাজেটের সিনেমা ‘এমআর-৯’ মুক্তির তারিখ প্রকাশ

প্রকাশিত: ১:৪৮ অপরাহ্ণ, জুলাই ১৯, ২০২৩

বিনোনদ ডেস্ক: দেশের ইতিহাসে সবচেয়ে বেশি বাজেটের সিনেমা ‘এমআর-৯’ মুক্তি পাবে। সিনেমাটির বাংলাদেশি প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। সোমবার (১৭ জুলাই) রাতে সিনেমার একটি পোস্টার প্রকাশের মাধ্যমে মুক্তির তারিখ জানিয়েছে। আসছে ২৫ আগস্ট সিনেমাটি মুক্তি পাচ্ছে।

পোস্টারে সিনেমার কেন্দ্রীয় চরিত্রের শিল্পী এবিএম সুমনকে দেখা গেছে। তিনি এখানে গোয়েন্দা মাসুদ রানার চরিত্রে অভিনয় করেছেন। তার রহস্যময়, সুক্ষ্ম চাহনি আর ঘাড় ঘুরিয়ে তাকানোর পোস্টারটি পাচ্ছে দর্শকের বাহবা দিচ্ছে।

‘এমআর-৯’ নির্মাণ করেছেন বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন নির্মাতা আসিফ আকবর। মাস দুয়েক আগে ‘এমআর-৯’র টিজার প্রকাশ করা হয়। হলিউড ধাঁচে বানানো সেই ঝলকজুড়ে ছিল মারকাট অ্যাকশন আর রহস্যের অস্তিত্ব। তবে গল্প সম্পর্কে তেমন কোনো ধারণা দেওয়া হয়নি।

 

কাজী আনোয়ার হোসেনের সৃষ্ট গোয়েন্দা চরিত্র মাসুদ রানা। এ চরিত্রটি নিয়ে তিনি অনেকগুলো বই লিখেছেন। এর মধ্যে ‘ধ্বংসপাহাড়’ অবলম্বনে নির্মিত হয়েছে ‘এমআর-৯’। নির্মাতা আসিফের সঙ্গে চিত্রনাট্য লিখেছেন আব্দুল আজিজ ও নাজিম উদ দৌলা। সিনেমার সংগীত পরিচালনা করেছেন গ্র্যামিজয়ী ভারতীয় সংগীতশিল্পী রিকি কেজ।