বান্দরবানে ভালুকের আক্রম‌ণে ক্ষতবিক্ষত বৃদ্ধ

প্রকাশিত: 2:59 PM, October 20, 2022
ফাইল ছবি

ধলাই ডেস্ক: বান্দরবানের রুমায় পাহাড়ে গরু খুঁজতে গিয়ে ভালুকের আক্রমণের শিকার হয়ে লিথি খুমি নামে এক বৃদ্ধ গুরুতর আহত হয়েছেন।

বুধবার সন্ধ্যায় রুমা সদর ইউপির ৭ নম্বর ওয়া‌র্ডের ম্রখিরাং পাড়া এলাকার জু‌মের পাহাড়ে এ ঘটনা ঘটে। আহত লিথি খুমি রুমা সদর ইউপির ৭ নম্বর ওয়ার্ড ম্রখিরাং পাড়া এলাকার মৃত লিংজুং খুমির ছেলে।

স্থানীয়রা জানায়,  লিথি খুমির পালিত গরু বা‌ড়ি ফির‌তে দে‌রি করায় পার্শ্ববর্তী জুম পাহাড়ে খুঁজ‌তে যান তি‌নি। এ সময় হঠাৎ এক‌টি ভালুক তাকে আক্রমণ করে। ভালুকের কাম‌ড়ে তার ডান পা, মুখ ও শরীরের বিভিন্ন অংশ ক্ষতবিক্ষত হয়। এ সময় স্থানীয়রা তা‌কে গুরুত্বর আহত অবস্থায় উদ্ধার ক‌রে রুমা উপজেলা স্বাস্থ্য কম‌প্লে‌ক্সে নি‌য়ে যায়। সেখা‌নে প্রাথমিক চি‌কিৎসা দি‌য়ে তা‌কে বান্দরবান সদর হাসপাতা‌লে প্রেরণ করা হয়।

বান্দরবান সদর হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক ডা. মুজিবুল হক জানান, রুমা থে‌কে ভালুকের আক্রম‌ণে আহত একজন ব্যক্তিকে আনা হ‌য়ে‌ছে। তা‌কে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রুমা থানার ওসি আলমগীর হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ভালুকের আক্রম‌ণে আহত ব্যক্তিকে ঘটনাস্থল থে‌কে উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করা হয়েছে।