সিলেটে দুই ওলির মাজার জিয়ারত করলেন রাষ্ট্রপতি

প্রকাশিত: ৬:১৩ অপরাহ্ণ, জানুয়ারি ৮, ২০২০

ধলাই ডেস্ক: সিলেটে পৌঁছে হজরত শাহজালাল (র.) এবং হজরত শাহপরাণ (র.) এর মাজার জিয়ারত করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। বুধবার (৮ জানুয়ারি) দুপুর সোয়া ১টায় তিনি প্রথমে হজরত শাহজালালের (রহ.) মাজার জিয়ারত করেন এবং সেখানে কিছুক্ষণ অবস্থান করেন। পরে হজরত শাহপরাণের (রহ.) মাজার জিয়ারত করেন রাষ্ট্রপতি।

মাজার জিয়ারত শেষে বিকেল ৩টায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তৃতীয় সমাবর্তন অনুষ্ঠানে যোগ দেন বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

এর আগে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ দুপুর ১২টা ৩২ মিনিটে হেলিকপ্টারযোগে সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন। দুপুর পৌনে ১২টার দিকে ঢাকার তেজগাঁও হেলিপ্যাড থেকে সিলেটের উদ্দেশ্যে রওনা দেন রাষ্ট্রপতি।

এদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তৃতীয় সমাবর্তনে ৬ হাজার ৭৫০ ডিগ্রিধারী অংশ নিয়েছেন। এদের মধ্যে স্নাতকে চার হাজার ৬১৭ জন, স্নাতকোত্তরে এক হাজার ১২৭, পিএইচডি দুজন, এমবিবিএস ৮৭৮, এমএস ও এমডি ডিগ্রিধারী ছয়জন এবং নার্সিংয়ের ১২০ জন শিক্ষার্থী রয়েছেন।২০০১-০২ শিক্ষাবর্ষ থেকে ২০১০-১১ শিক্ষাবর্ষে স্নাতকে সর্বোচ্চ ফলাফলধারী ১২ শিক্ষার্থী ও স্নাতকোত্তরে আট শিক্ষার্থীকে রাষ্ট্রপতি স্বর্ণপদক প্রদান করা হবে। অন্যদিকে অনুষদে প্রথম হওয়া মোট ৮৯ জন শিক্ষার্থীকে ‘ভাইস চ্যান্সেলর’ অ্যাওয়ার্ড প্রদান করা হবে।

অপরদিকে সমাবর্তন উপলক্ষে পুরো ক্যাম্পাসে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে আরও ৫০টি অতিরিক্ত সিসি টিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

এছাড়াও নিরাপত্তার জন্য বিভিন্ন গোয়েন্দা সংস্থা, এসএসএফ (স্পেশাল সিকিউরিটি ফোর্স), পুলিশসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থানে রয়েছেন। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস এখন নিরাপত্তার চাদরে ঢাকা রয়েছে।