সিলেটে পানসীসহ পাঁচ ব্যবসাপ্রতিষ্ঠানকে জরিমানা

প্রকাশিত: ৫:৩৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৩, ২০২০
সংগৃহীত

ধলাই ডেস্ক: সিলেটে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বিভাগীয় কার্যালয়ের অভিযানে পানসী রেস্টুরেন্টসহ ৫ টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। রোববার (১৩ সেপ্টেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত নগরীর কালীঘাট ও জিন্দাবাজার এলাকায় পরিচালিত এ অভিযানে পানসী রেস্টুরেন্টসহ মোট ৫টি প্রতিষ্ঠানকে ৪২ হাজার টাকা জরিমানা করা হয়।

সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক শ্যামল পুরকায়স্থ এর নেতৃত্বে পরিচালিত এ অভিযানে অবৈধ প্রক্রিয়ায় খাবার উৎপাদন করায় জিন্দাবাজারস্থ পানসী রেস্টুরেন্টকে ২০ হাজার টাকা জরিমানা, পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করায় ইমা স্টোর কে ৫ হাজার টাকা, মদিনা ট্রেডার্সকে ৪ হাজার টাকা, চালের মূল্য তালিকা প্রদর্শন না করায় ছত্তার ট্রেডার্সকে ৫ হাজার টাকা, অধিক মূল্যে চাল বিক্রয় এবং মেমো সংরক্ষণ না করায় হাজী আলাউদ্দিন এন্ড সন্সকে ৮ হাজার টাকাসহ মোট ৫ টি প্রতিষ্ঠানকে ভোক্তা- অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুসারে ৪২০০০ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

এছাড়া অভিযান পরিচালনাকালে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়, ব্যবসায়ীদের ন্যায্য মূল্যে পণ্য ক্রয় ও বিক্রয় করার জন্য বলা হয়। অভিযানে সহায়তা করেন এপিবিএন এর একটি টিম।

এসময় জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক শ্যামল পুরকায়স্থ।

সূত্র: সিলেট ভয়েজ…