আবারও স্বাধীনতার সূর্য্য উদয় হবে

প্রকাশিত: ৪:০২ অপরাহ্ণ, এপ্রিল ৮, ২০২০
ছবি ধলাইর ডাক

মো: আনহার আলী: ১৯৭১সাল মুক্তিযুদ্ধে র সময় মানুষ গুলো অসহায় ছিল অনাহার অর্ধাহার নিপিড়ন, পাক্ হানাদারদের নির্যাতনে দেশের মানুষ গুলো ছিল কোনঠাসা, সেই অসহায় মানুষদের পাশে তখনও দু পক্ষ অবস্থান করছে, মুক্তিযুদ্ধের স্বপক্ষ, আর পাক্ হানাদার রাজাকার বেষ্টিত প্রতিপক্ষ।

নয় মাস যুদ্ধ হলো দেশ স্বাধীন হলো, নতুন সূর্য্য উদয় হলো, পৃথিবী জানলো, দেশের মানুষ জানলো দেশ স্বাধীন করেছে মুক্তিযুদ্ধারা। পরাজিত হয়েছে, সুবিধা ভোগী পাক-হানাদার রাজাকার, আলশামস চুর বাটপার কচ্ছপ টাইপের অমানুষ’রা। ২০২০ সাল যুদ্ধ ছাড়াই ভাইরাস সংক্রমণের কারণে ধ্বংসস্তুপের দিকে যেন এগুচ্ছে সুজলা সুফলা শান্তিপূর্ণ আমাদের এই স্বাধীন বাংলা । এ দৃশ্য পঠেও যেন দুটি পক্ষ আবার ও মুখোমুখি, মাননীয় প্রধানমন্ত্রী, সেনাবাহিনী, পুলিশ বাহিনী আত্বত্যাগী সাধারণ কিছু মানুষ মুক্তিযুদ্ধে দেশ রক্ষার ভুমিকায় অবতীর্ণ হয়েছেন। প্রয়োজনীয় নির্দেশনা দিচ্ছেন, মাঠে নেমে ঝুকিপূর্ণ অবস্থায় দেশের জন্য কাজ করছেন।

অপরদিকে দলের নাম ভাঙিয়ে কিছু ফায়দা লুটেরা, হাইব্রিড নেতা, কিছু চেয়ারম্যান মেম্বার ডিলার আর কিছু শিক্ষিত নামধারী ডাক্তার সেবক নামের পাক হানাদার রাজাকার কসাইরা প্রতিপক্ষের ভুমিকায় শামিল হয়েছেন, চুরির চাল নিয়ে গ্রেফতার হচ্ছেন, অতি মুনাফার লোভে গুদামে খাদ্যদ্রব্য মজুত করছেন, ডাক্তার রা চেম্বার ছেড়ে হাসপাতাল ছেড়ে পালিয়েছেন ফোনে ও পাওয়া যাচ্ছেনা। সাধারণ রোগী রা কোন সেবা পাচ্ছেনা।

আবারও স্বাধীনতার সূর্য্য উদয় হবে জানিনা কত জনের বিনিময়ে কত দিন অপেক্ষায় থাকার পর কিন্তু ততোদিনে আমরা আবারও হয়তো আরেকটা মুক্তিযোদ্বার তালিকা ও রাজাকারের তালিকা পেয়ে যাব ইনশাআল্লাহ।