ছয়টি প্রীতি ম্যাচ খেলতে ওমান যুব হকি দল আসছে সোমবার

প্রকাশিত: ৭:৫৮ অপরাহ্ণ, অক্টোবর ৬, ২০১৯

খেলা ডেস্ক: বাংলাদেশ হকি ফেডারেশনের পরিকল্পনা ছিল যুব দলকে ভারত পাঠিয়ে এক ডজন প্রস্তুতি ম্যাচ খেলানোর; কিন্তু ভিসা জটিলতায় সে পরিকল্পনা থেকে সরে এসে ফেডারেশন এখন উড়িয়ে আনছে ওমান যুব দলকে। মওলানা ভাসানী স্টেডিয়ামে ওমান অনূর্ধ্ব-২১ দলের বিরুদ্ধে অর্ধডজন প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ অনূর্ধ্ব-২১ দল। ওমানের যবি দলটি আগামীকাল ঢাকায় এসে পৌঁছবে।

আগামী জুনের জুনিয়র এশিয়া কাপে অংশ নেবেও ওমানও। তাই তারাও টুর্নামেন্ট সামনে রেখে বিভিন্ন দেশের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলছে। দলটি পাকিস্তানে চারটি প্রস্তুতি ম্যাচ খেলে সেখান থেকে ঢাকায় আসছে।

মওলানা ভাসানী স্টেডিয়ামে দুই দেশের যুবাদের প্রথম ম্যাচ হবে ৮ অক্টোবর বিকেলে সাড়ে ৪টায়। অন্য ৫ ম্যাচ হবে ৯, ১১, ১২, ১৪ ও ১৫ অক্টোবর।

আগামী বছর জুনে জুনিয়র এশিয়া কাপের আয়োজক হওয়ার পরই অনূর্ধ্ব-২১ দল গঠনের জন্য উম্মুক্ত ট্রায়ালের আয়োজন করে ফেডারেশন। সেখান থেকে বাছাই করা খেলোয়াড়দের নিয়ে গত ১৮ আগস্ট ক্যাম্প শুরু করা হয়।

ঢাকায় অনুষ্ঠিতব্য জুনিয়র এশিয়া কাপে খেলবে ৮ দেশ। গতবারের চ্যাম্পিয়ন রানার্সআপ ও স্বাগতিক বাংলাদেশ খেলবে সরাসরি। তার আগে এ টুর্নামেন্টের বাছাই পর্ব হবে আগামী ১৪ থেকে ২২ ডিসেম্বর হংকংয়ে। সেখান থেকে আসবে বাকি দলগুলো।