তালিকা করে রিকশাচালকদের বাড়িতে পৌঁছে দেয়া হবে ত্রাণ

প্রকাশিত: ৬:০৩ অপরাহ্ণ, এপ্রিল ২, ২০২০

ধলাই ডেস্ক: হবিগঞ্জে করোনাভাইরাসের বিস্তার রোধে সামাজিক দূরত্ব বজায় ও ঘরে থাকার নিয়ম মানছে না সাধারণ মানুষ। জেলা শহরসহ বিভিন্ন উপজেলায় অবাধে চায়ের স্টলে চলছে আড্ডা। নিষেধাজ্ঞা অমান্য করে সড়কে ব্যাপক যানবাহন চলাচল করছে।

এ অবস্থায় বৃহস্পতিবার (২ এপ্রিল) সকাল থেকে অভিযানে নেমেছে পুলিশ। শহরের বিভিন্ন পয়েন্ট থেকে বেশ কয়েকেটি রিকশাও আটক করা হয়।

অভিযানে সচেতনতামূলক বক্তব্য দেন সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুক আলী। এ সময় রিকশাচালকদের তালিকাও তৈরি করা হয়। তালিকা অনুযায়ী তিনি তাদের বাড়িতে ত্রাণ পৌঁছে দেয়ার আশ্বাস দেন এবং রাস্তায় না বের হওয়ার আহ্বান জানান।

ওসি মো. মাসুক আলী জানান, শহর এবং গ্রামের রিকশাচালকদের তালিকা তৈরি করা হচ্ছে। তাদের নাম-ঠিকানা রাখা হচ্ছে। যাতে একজন বার বার ত্রাণ না পায়। তাদের বাড়িতে ত্রাণ পৌঁছে দেয়ার ব্যবস্থা করা হবে।

তিনি বলেন, রিকশাচালকরা মনে করছেন রাস্তায় বের হলেই মনে হয় ত্রাণ পাওয়া যাবে। তাই তারা বেরিয়ে আসেন। এবার তারা বের হলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়ে দেয়া হয়েছে। সরকার পর্যাপ্ত ত্রাণের ব্যবস্থা করেছে। তাদের মাঝে প্রতিদিনই ত্রাণ দেয়া হচ্ছে। তবুও যেন তারা নিয়ম মানেন। তাদেরকে বুঝানো হচ্ছে যে আক্রান্ত হলে শুধু সে নয়, তার পরিবারও শেষ হয়ে যাবে।

অপরদিকে যেকোনো রকম বিব্রতকর পরিস্থিতি এড়াতে সবাইকে নিজ নিজ ঘরে অবস্থান করতে জেলাবাসীর প্রতি আহ্বান জানান জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান।