বিএসপিএর নতুন সভাপতি বাবলা-সম্পাদক আনন্দ

প্রকাশিত: ১১:৫২ অপরাহ্ণ, জানুয়ারি ৩১, ২০২০
ছবি সংগৃহীত

খেলা ডেস্ক: বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশনের (বিএসপিএ) দ্বিবার্ষিক সাধারণ সভা-২০১৯ ও ২০২০-২০২১ সেশনের নির্বাচন ৩১ জানুয়ারি (শুক্রবার) বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) ডাচ বাংলা ব্যাংক অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। নতুন সেশনের জন্য অবশ্য নির্বাচনের প্রয়োজন হয়নি। কারণ, প্রতিটি পদের বিপরীতে প্রার্থী ছিল ১ জন করে। যার ফলে ১৯ সদস্যের পূর্ণাঙ্গ কমিটিই নির্বাচিত হলো বিনা প্রতিদ্বন্দ্বীতায়।

নতুন কমিটিতে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন সনৎ বাবলা। সাধারণ সম্পাদক হিসেবে পূণঃ নির্বাচিত হলেন সুদীপ্ত আহমদ আনন্দ।

দ্বি-বার্ষিক সাধারণ সভায় সভাপতিত্ব করেন সভাপতি মোস্তফা মামুন। সাধারণ সম্পাদকের প্রতিবেদন উপস্থাপন করেন সুদীপ্ত আহমদ আনন্দ। আর্থিক হিসাব উপস্থাপন করেন অর্থ সম্পাদক রাহেনুর ইসলাম। সাংগঠনিক প্রতিবেদন উপস্থাপন করেন সাংগঠনিক সম্পাদক মো. কবিরুল ইসলাম।

সংশোধন সাপেক্ষে সবক’টি প্রতিবেদন সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়। এরপর মুক্ত আলোচনায় অংশ নেন সাবেক সভাপতি আব্দুল তৌহিদ, সারওয়ার হোসেন ও মো. হাসান উল্লাহ খান রানা। সিনিয়র সদস্যদের মধ্যে ইকরামউজ্জমান, কবি সানাউল হক খান, সেলিম নজরুল হক, সাবেক সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম ও আরিফ সোহেলসহ অনেকেই বক্তব্য রাখেন।

সভায় সিনিয়র চার সদস্য ইকরামউজ্জমান, মোস্তফা কামাল, এএসএম রকিবুল হাসান ও কবি সানাউল হক খানকে আজীবণ সদস্যপদ দেওয়া হয়। বিএসপিএ সেরা শাখা ২০১৯ নির্বাচিত হয় সিলেট শাখা।

প্রধান নির্বাচক হিসেবে নির্বাচন পরিচালনা করেন সংগঠনের আজীবন সদস্য বিমান ভট্টাচার্য। এ ছাড়া নির্বাচন কমিশনার হিসেবে ছিলেন সদস্য মোফাখখারুল ইসলাম দিলখোশ, ইয়াহিয়া মুন্না ও মোস্তাক আহমেদ খান।

সভাপতি: সনৎ বাবলা, সহ-সভাপতি: পরাগ আরমান ও মো. সাহাবউদ্দিন সাহাব, সাধারণ সম্পাদক: সুদীপ্ত আহমদ আনন্দ, যুগ্ম সম্পাদক: মাহবুব সরকার ও মো. সামন হোসেন, অর্থ সম্পাদক: রাহেনুর ইসলাম, সাংগঠনিক সম্পাদক: মো. কবিরুল ইসলাম, দফতর সম্পাদক: রেদওয়ান সুলতান (শুয়েব), কার্যনির্বাহী সদস্য: খায়রুল ইসলাম শাহীন, তালহা বিন নজরুল, কাজী শহীদুল আলম, রাকীবুর রহমান, মিঞা রফিকুল ইসলাম, রাশিদা আফজালুন নেসা, মিথুন আশরাফ, জিয়াউদ্দিন সাইমুম, শফিউল মুজনাবীন খান ও মাহমুদুন্নবী চঞ্চল।