বিশ্বকাপের স্মারক ডাকটিকিট প্রকাশ

প্রকাশিত: ৪:৫২ অপরাহ্ণ, জুন ৩, ২০১৯

ডেস্ক রিপোর্ট: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ-২০১৯ উদযাপন উপলক্ষে ১০ টাকা মূল্যের দু’টি স্মারক ডাকটিকিট, ৪০ টাকা মূল্যের একটি স্যুভেনির শিট প্রকাশ করেছে বাংলাদেশ ডাক বিভাগ।

সোমবার সচিবালয়ে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রী মোস্তাফা জব্বার স্মারক ডাকটিকিট, স্যুভেনির শিট, উদ্বোধনী খাম ও ডাটাকার্ড অবমুক্ত করেন।

স্মারক ডাকটিকিট অবমুক্ত করে মন্ত্রী বলেন, ক্রিকেট বিশ্বকাপ-২০১৯ উপলক্ষে প্রকাশিত স্মারক ডাকটিকিট অত্যন্ত তাৎপর্যপূর্ণ একটি উদ্যোগ। ক্রিকেট বিশ্বকাপ বাংলাদেশের জন্য একটি বড় অহংকারের জায়গা।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাংলাদেশ আজ শুধু উন্নয়নের বাংলাদেশই নয়, দেশের ক্রীড়াঙ্গনে তার আন্তরিক পৃষ্ঠপোষকতায় বাংলাদেশের সোনার ছেলেরা আজ ক্রিকেট বিশ্বকাপেও বাঙালির বীরত্বগাথার গল্প রচনা করছে। বাঙালি জাতির জন্য এই অর্জন অত্যন্ত গৌরবের এবং সম্মানের উল্লেখ করেন মন্ত্রী।

মন্ত্রী স্মারক ডাকটিকিট অবমুক্ত করার পর আইসিসি ক্রিকেট বিশ্বকাপ-২০১৯ স্মারক ডাকটিকিট, উদ্বোধনী খাম ও ডাটাকার্ড আজ থেকে ঢাকা জিপিও এর ফিলাটেলিক ব্যুরো থেকে বিক্রি করা হচ্ছে। পরবর্তীতে দেশের সব ডাকঘর থেকে এই স্মারক ডাকটিকিট বিক্রি করা হবে।

অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব অশোক কুমার বিশ্বাস এবং ডাক অধিদফতরের মহাপরিচালক এসএস ভদ্র উপস্থিত ছিলেন।