সুনামগঞ্জের তাহিরপুরে নতুন নিয়োগপ্রাপ্ত পুলিশদের সংবর্ধনা

প্রকাশিত: ৭:৩৯ অপরাহ্ণ, জুলাই ২২, ২০১৯

ডেস্ক রিপোর্ট: সুনামগঞ্জের তাহিরপুরে নতুন নিয়োগপ্রাপ্ত পুলিশদের সংবর্ধনা দিয়েছেন তাহিরপুর থানার ওসি মোহাম্মদ আতিকুর রহমান।

সোমবার দুপুরে থানা প্রাঙ্গনে আয়োজিত এক অনুষ্ঠানে তাহিরপুর থানার ওসি মোহাম্মদ তিকুর রহমানের সভাপতিত্বে ও এসআই আমির উদ্দিনের সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে হয়। এতে সংবর্ধিত কনস্টেবলরা তাদের নিজেদের অভিব্যক্তি প্রকাশ করে দেশের জন্য জীবনবাজি রেখে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

এ সময় এসআই দিপন্কর, এএসআই রেজাউর রহমান, আমির হোসেন, শিপু আহমদ, অপু, কনকন, যুবলীগ নেতা সাজিদ, মেম্বার প্রদীপ দাসসহ নতুন নিয়োগপ্রাপ্ত পুলিশ ও তাদের অভিভাবকরাও অংশ নেন।

অনুষ্ঠানে সংবর্ধিত কনস্টেবল পদে সদ্য নিয়োগপ্রাপ্তরা জানান, স্বপ্ন ছিল পুলিশ বাহিনীতে যোগদান করে দেশের সেবায় আত্মনিয়োগ করবো। কিন্তু ছোটবেলা থেকে শুনে আসছি পুলিশ বাহিনীতে ঢুকতে হলে প্রচুর টাকা নাকি ঘুষ দিতে হয়। এটা আজ মিথ্যা প্রমাণিত হয়েছে। একমাত্র সৎ এসপি বরকতুল্লাহ খানের প্রচেষ্টায় তা হয়েছে। তারা পরিশেষে সততা ও নিষ্ঠার সাথে পুলিশ বাহিনীতে চাকরি করায় প্রত্যয় ব্যক্ত করেন।

তাহিরপুর থানার ওসি মোহাম্মদ আতিকুর রহমান বলেন, এ জেলায় বিভিন্ন স্তরের অসহায় ও গরীব পরিবারের অনেক সন্তান মাত্র একশ টাকায় তাদের যোগ্যতা ও মেধার ভিত্তিতে কনস্টেবল পদে নিয়োগ পেয়েছেন। এটা সুনামগঞ্জের ইতিহাসে একটি মাইলফলক ঘটনা। সুনামগঞ্জের এসপি বরকতুল্লাহ খানের মতো সৎ ও নীতিবান পুলিশ অফিসার এই বাহিনীতে আছেন বলেই পুলিশ এদেশের মাটি ও মানুষের কল্যাণে নিরলসভাবে কাজ করে চলেছে।

তিনি আরো বলেন, উপস্থিত সব নবাগত পুলিশদের দেশের অসহায় ও নিরীহ জনগণের পাশে থেকে মাদক, জুয়া, মদসহ সব অবৈধ কাজ সততার সঙ্গে নির্মূল করতে হবে।

পরে সদ্য নিয়োগপ্রাপ্ত সংবর্ধিত সব কনস্টেবলদের মিষ্টিমুখ করানো হয় এবং তাদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। ওসি নিয়োগপ্রাপ্ত পুলিশদের পাশাপাশি তাদের অভিভাবকদের সঙ্গেও ফুল দিয়ে শুভেচ্ছা বিনিময় করেন।