আজ থেকে খেলতে পারবেন আবাহনীর তিন ফুটবলার

প্রকাশিত: ৩:১৭ অপরাহ্ণ, ডিসেম্বর ২৬, ২০১৯

খেলা ডেস্ক: দল বদলের বাধায় আটকে গিয়েছিলেন সোহেল রানা, মোহাম্মদ সোহেল রানা ও রায়হান হোসেন। ফেডারেশন কাপের প্রথম ম্যাচ খেলার পর আদালতের নিষেধাজ্ঞায় পরের ম্যাচগুলোতে মাঠে নামা অনিশ্চিত হয়ে পড়েছিল ঢাকা আবাহনীর এ তিন ফুটবলারের। তবে সুপ্রিম কোর্টের আদেশে আপাতত তাদের খেলতে বাধা নেই।

ফেডারেশন কাপ শুরুর আগে এই তিন ফুটবলারের দলবদল নিয়ে আপত্তি জানিয়েছিল শেখ রাসেল ক্রীড়াচক্র। শেখ রাসেলের দাবি, তিন খেলোয়াড় তাদের কাছ থেকে টাকা নিয়েও পরে যোগ দিয়েছেন আবাহনীতে।

এ নিয়ে প্রথমে তারা নিম্ন আদালতে গেলে রায় আসে খেলোয়াড়দের পক্ষে। এরপর শেখ রাসেল হাইকোর্টের দ্বারস্থ হলে তিনজনের খেলার ওপরে জারি হয় নিষেধাজ্ঞা।

আবাহনী অবশ্য হাল ছেড়ে দেয়নি। তারা সুপ্রিম কোর্টে আপিল করে। সুপ্রিম কোর্টের আদেশ অনুযায়ী, মাঠে নামতে পারবেন রায়হান এবং দুই সোহেল রানা।

আবাহনীর ম্যানেজার সত্যজিৎ দাস রুপু জানিয়েছেন, ‘সুপ্রিম কোর্টের একটি বেঞ্চ হাইকোর্টের নিষেধাজ্ঞার বিরুদ্ধে রায় দিয়ে আমাদের তিন খেলোয়াড়কে দুই মাস খেলার অনুমতি দিয়েছেন। সেই সঙ্গে বিষয়টি আদালতের নিয়মিত বেঞ্চের মাধ্যমে নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন। স্থগিতাদেশের কপি আমরা এরই মধ্যে ফুটবল ফেডারেশনের কাছে মেইল করেছি।’

বৃহস্পতিবার আবাহনীর প্রতিপক্ষ আরামবাগ। তিন গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে নিয়ে মাঠে নামতে সমস্যা নেই ১১ বারের চ্যাম্পিয়নদের।