পুরো ফিট মেসিকে নিয়েই আজ মাঠে নামছে বার্সা

প্রকাশিত: ৯:৫৫ অপরাহ্ণ, জুন ১৩, ২০২০

খেলা ডেস্ক: করোনারভাইরাসের কারণে দীর্ঘদিন মাঠে নেই ফুটবল। অবশেষে সেই ফুটবল ফিরেছে মাঠে। এবার ফুটবল পায়ে মাঠ মাতানোর অপেক্ষায় বিশ্বসেরা তারকা লিওনেল মেসি। আজ রিয়াল মায়োরকার বিপক্ষে পূর্ণ ফিট মেসিকে পাওয়া যাবে বলে জানিয়েছেন বার্সা কোচ সিসে সেতিয়েন। বাংলাদেশ সময় রাত ২টায় শুরু হবে বার্সা-মায়োরকা ম্যাচটি।

পূনরায় মাঠে ফুটবল ফেরানোর লক্ষ্যে চলতি মাসের শুরু থেকেই অনুশীলন শুরু করেন মেসি অ্যান্ড কোং। কিন্তু গত সপ্তাহে হঠাৎ করেই ইনজুরিতে পড়ে যান মেসি। যে কারণে শঙ্কা দেখা দেয়, করোনার পর ফেরার প্রথম ম্যাচে মায়োরকার বিপক্ষে পাওয়া যাবে তো দলের সেরা তারকাকে? কোচ সিসে সেতিয়েনের কথায়, অবশেষে সেই শঙ্কা দুর হলো।

মূলতঃ মেসি জানেন, তার নিজর ফিটনেস কিভাবে ঠিক রাখতে হয়। যে কারণে, উরুতে কিছুটা সমস্যা তৈরি হলেও মেসি ঠিকই নিজেকে সামলে নিয়েছেন। শুধু, তিনটি সেশন তিনি অনুশীলনে অংশ নিতে পারেননি। এরপরই সব ঠিক হয়ে যায়।

গত সোমবার থেকেই পুরোদমে অনুশীলন করে যান মেসি। শুক্রবার এক সংবাদ সম্মেলনে সেতিয়েন বলেন, ‘মেসি এখন পুরোপুরি ঠিক আছেন। তার বাকি সতীর্থদের সঙ্গে তিনি অনুশীলন করে গেছেন এবং বেশ ভালো অনুভব করছেন। তার কোনো সমস্যা দেখছি না এখন আর।’

২৭ ম্যাচ শেষে ৫৮ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে বার্সা। সমান সংখ্যক ম্যাচে ২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে রিয়াল মাদ্রিদ। লিগের এখনও ১১ রাউন্ড বাকি। আগামী ৩৯ দিনে এই ১১ রাউন্ড শেষ করার পরিকল্পনা করছে লা লিগা কর্তৃপক্ষ। মেসি কি এই ১১ ম্যাচ পুরো খেলতে পারবে? জানতে চাইলে সিসে সেতিয়েন বলেন, ‘আমাদের খুব দ্রুত, কম সময়ের মধ্যে খেলতে হবে। আমাদের সৌভাগ্য যে মেসি এবং বাকি খেলোয়াড়রা সবাই জানে এ ধরনের পরিস্থিতি কিভাবে সামলে নিতে হয়। যদি কোনো ঝুঁকি দেখা দেয়, তাহলে অবশ্যই আমরা সেভাবে ব্যবস্থা নেবো।’